রবিবার, ৯ আগস্ট, ২০২০ ০০:০০ টা

জাতির জনক কোনো দলের নয়

নিজস্ব প্রতিবেদক

জাতির জনক কোনো দলের নয়

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন দেশ ও মানুষের স্বার্থে সংগ্রাম করেছেন। জাতির জনক কোনো দলের নয়, জাতির জনক সারা দেশের সব দলের। তাই ১৫ আগস্ট জাতীয় পার্টির পক্ষ থেকে কর্মসূচি গ্রহণ করা হবে। গতকাল জাতীয় পার্টির বনানী কার্যালয়ে ঢাকা-১৭ আসনের ৭টি থানার জাতীয় পার্টি নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। আরও বক্তব্য রাখেন পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী, শফিকুল ইসলাম সেন্টু, রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ। জি এম কাদের বলেন, বঙ্গবন্ধুর অবদান কোনোভাবেই অস্বীকার করা যাবে না। 

একটি গণতান্ত্রিক দল হিসেবে জাতীয় পার্টি প্রতিটি নির্বাচনে অংশগ্রহণ করছে। যারা নির্বাচনে দলীয় প্রার্থীর সঙ্গে কাজ করবে না, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ঢাকা-১৭ আসন ছিল আমাদের, এই আসনে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ বারবার নির্বাচিত হয়েছেন। আসনটি আমরা মহাজোটকে ছেড়ে দিয়েছি। আমরা আশা করছি, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে মহাজোট প্রার্থী হিসেবে জাতীয় পার্টির প্রার্থী নির্বাচন করতে পারবেন। এ ব্যাপারে মহাজোটের সঙ্গে আলোচনা হবে। এ সময় জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, করোনা ও বন্যার কারণে দেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। জাতীয় পার্টি ছাড়া কোনো রাজনৈতিক দলই সাধারণ মানুষের পাশে নেই। রাজনৈতিক শূন্যতায় জাতীয় পার্টি জনগণের দল হিসেবে আবারও প্রমাণ রেখেছে। রাজনৈতিক পটপরিবর্তনে সরকার আসে সরকার যায় কিন্তু সাধারণ মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয় না। তাই জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করে গণমানুষের ভাগ্যের পরিবর্তন করতে হবে। দেশের মানুষ উন্মুখ হয়ে চেয়ে আছে তৃতীয় শক্তির দিকে। জনগণের প্রত্যাশা পূরণ এবং জাতীয় পার্টিকে শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর