বুধবার, ১২ আগস্ট, ২০২০ ০০:০০ টা

কক্সবাজারে পুলিশ হেফাজতে মৃত্যু ওসি ক্লোজড

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে পুলিশ হেফাজতে ইয়াবা ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। নিহত নবী হোসেন (৩৮) কক্সবাজার সদরের বাংলাবাজার পশ্চিম মুক্তারকুল এলাকার মৃত আবদুর শক্কুরের ছেলে। এই ঘটনায় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. শাহজাহান কবিরকে ক্লোজড করে পুলিশ লাইনে আনা হয়েছে। পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম এ তথ্য নিশ্চিত করে জানান, কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামানকে একই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে। তবে পুলিশের দাবি, আহত অবস্থায় ইয়াবা ব্যবসায়ীকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় গতকাল মারা যান তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, কক্সবাজার সদরের খরুলিয়া বাজার এলাকায় সোমবার দুপুরে খুচরা ইয়াবা বিক্রির সময় স্থানীয় লোকজন সংঘবদ্ধ হয়ে নবী হোসেনকে আটকের চেষ্টা করলে সে ধারালো ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। এতে কয়েকজন আহত হন। পরে তাকে ধাওয়া করে গণপিটুনি দেয় উত্তেজিত জনতা। এ সময় তার শরীরে তল্লাশি চালিয়ে ধারালো ছুরি, নগদ ১ লাখ ২৮ হাজার টাকা ও ১৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ঝিলংজা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান টিপু সুলতান বলেন, স্থানীয়রা সদর থানা পুলিশকে খবর দিলে থানার এসআই অঞ্জনের নেতৃত্বে একটি দল আহত ওই ইয়াবা ব্যবসায়ীকে উদ্ধার করে নিয়ে যান। তখন তিনি সুস্থ ছিলেন বলে জেনেছি।

সদর মডেল থানার ওসি (তদন্ত) খায়রুজ্জামান বলেন, এক ইয়াবা ব্যবসায়ীকে গণপিটুনি দিয়ে আটক করে রাখার খবর পেলে পুলিশ তাকে উদ্ধার শেষে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে। সকালে তিনি অসুস্থবোধ করলে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে মামলা হয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে। আগের আরও দুটি মামলা রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

সর্বশেষ খবর