বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ ০০:০০ টা

করোনায় আক্রান্ত মন্ত্রী শাহাব, এমপি রুমিন সাবেক সচিব শহীদুল

নিজস্ব প্রতিবেদক

করোনায় আক্রান্ত মন্ত্রী শাহাব, এমপি রুমিন সাবেক সচিব শহীদুল

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। গত মঙ্গলবার নমুনা দেওয়ার পর গতকাল তার রিপোর্ট করোনা পজেটিভ এসেছে। এ ছাড়া বিএনপিদলীয় সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আরও আক্রান্ত হয়েছেন সাবেক পররাষ্ট্র সচিব এম শহীদুল হক। গতকাল পৃথক সূত্র এসব তথ্য জানিয়েছে।

পরিবেশ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা দীপংকর বর জানান, কভিড-১৯ এর উপসর্গ থাকায় গত মঙ্গলবার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) পরিবেশমন্ত্রীর নমুনা নিয়ে টেস্ট করলে গতকাল ফলাফল পজিটিভ আসে। রিপোর্ট পাওয়ার পর  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিনকে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচে) ভর্তি করা হয়েছে। নিজের দ্রুত আরোগ্য কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মন্ত্রী শাহাব উদ্দিন।

এদিকে গতকাল দুপুর ১২টার দিকে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়ে করোনা আক্রান্ত হওয়ার খবর নিজেই নিশ্চিত করেছেন রুমিন ফারহানা। নিজের দেওয়া পোস্টে রুমিন ফারহানা বলেন, ‘আমি করোনা পজিটিভ। আমার জন্য সবাই দোয়া করবেন।’ ২০১৯ সালের ২৮ মে বিএনপির মনোনয়নে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন রুমিন ফারহানা। বর্তমানে তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। এ ব্যাপারে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বাংলাদেশ প্রতিদিনকে জানান, কয়েক দিন আগে থেকেই অসুস্থবোধ করছিলেন রুমিন ফারহানা। মঙ্গলবার তিনি কভিড-১৯ পরীক্ষা করান। গতকাল ফলাফল আসে পজিটিভ। চিকিৎসকের পরামর্শ মতে বাসা থেকেই চিকিৎসা নিচ্ছেন তিনি।

অন্যদিকে সাবেক পররাষ্ট্র সচিব এম শহীদুল হক করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে রাজধানীর ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল ওয়েলফেয়ার অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, ১৯৮৩ ব্যাচের কৃতী অ্যালামনাস, সোশ্যাল ওয়েলফেয়ার অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব শহীদুল হক করোনা আক্রান্ত। তিনি রাজধানীর ইমপালস হাসপাতালে গত ৫ আগস্ট থেকে চিকিৎসাধীন। তার দ্রুত সুস্থতা কামনা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর