বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০ ০০:০০ টা

মিজান ব্যাগে করে ২৫ লাখ টাকা নিয়ে বাছিরকে ঘুষ দেন

দুদক পরিচালকের সাক্ষ্য, দুজনের বিচার শুরু

আদালত প্রতিবেদক

মিজান ব্যাগে করে ২৫ লাখ টাকা নিয়ে বাছিরকে ঘুষ দেন

ঘুষ লেনদেনের মামলায় দুদকের বরখাস্ত হওয়া পরিচালক খন্দকার এনামুল বাছির এবং পুলিশের বরখাস্ত হওয়া ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) মিজানুর রহমানের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। এই সাক্ষ্যে দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্যা বলেন, মিজানুর রহমান ২০১৯ সালের ১৫ জানুয়ারি একটি বাজারের ব্যাগে করে ২৫ লাখ টাকা নিয়ে এনামুল বাছিরকে ঘুষ দেন।

মামলার বাদী দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্যা ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতে প্রথম এই সাক্ষ্য দেন। পরে আদালতের বিচারক শেখ নাজমুল আলম আগামী ২ সেপ্টেম্বর মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেন। এর আগে কারাগারে থাকা আসামি খন্দকার এনামুল বাছির এবং মিজানুর রহমানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

আদালতে দেওয়া সাক্ষ্যে ফানাফিল্যা বলেন, সরেজমিন অনুসন্ধানকালে দেখা গেছে, মিজানুর রহমান ২০১৯ সালের ১৫ জানুয়ারি একটি বাজারের ব্যাগে করে ২৫ লাখ টাকা এনামুল বাছিরকে দেওয়ার জন্য রমনা পার্কে মিলিত হন। আলোচনা শেষে রমনা পার্ক থেকে মিজানুরের গাড়িতে ওঠেন খন্দকার এনামুল বাছির। পরে গাড়িটি যখন শাহজাহানপুরে থামে, তখন মিজানুর রহমান ২৫ লাখ টাকা এনামুল বাছিরের হাতে তুলে দেন। পরে এনামুল বাছির গাড়ি থেকে নেমে বাসার দিকে রওনা হন। একইভাবে ২০১৯ সালের ২৫ ফেব্রুয়ারি মিজানুর রহমান তার আরদালি সাদ্দাম হোসেনকে নিয়ে উত্তরার বাসা থেকে রওনা হন। পরে রমনা পার্কে তার সঙ্গে দেখা করেন বাছির। তারপর মিজানুরের গাড়িতে উঠে শান্তিনগরে আসেন এনামুল বাছির। তখন মিজানুর রহমানের কাছ থেকে ১৫ লাখ টাকা নেন বাছির। এ ছাড়া এনামুল বাছির মিজানের কাছে একটি গাড়ি দাবি করেন। আর গাড়ি দাবি করার বিষয়টি লিখিতভাবে দুদকের কাছে স্বীকারও করেন বাছির।

সর্বশেষ খবর