বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০ ০০:০০ টা

তৃতীয় দিনের মতো সাহেদকে দুদকে জিজ্ঞাসাবাদ

অস্ত্র মামলায় অভিযোগ গঠন শুনানি ২৭ আগস্ট

নিজস্ব ও আদালত প্রতিবেদক

পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির সংশ্লিষ্ট কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করেন। দুদকের জনসংযোগ কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে ২৭ জুলাই পদ্মা ব্যাংকের দুই কোটি ৭১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সাহেদসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপসহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ। মামলায় পদ্মা ব্যাংকের (সাবেক দি ফারমার্স ব্যাংক) পরিচালনা পর্ষদের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক ও বাবুল চিশতীর ছেলে রাশেদুল হক চিশতী, রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. ইব্রাহিম খলিলকেও আসামি করা হয়েছে। এই মামলায় সাহেদকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে আদালতে আবেদন করে দুদক। এর পরিপ্রেক্ষিতে ১০ আগস্ট ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ আসামি সাহেদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত সোমবার রিমান্ডে প্রথম দিনের জিজ্ঞাসাবাদ করা হয়। মঙ্গলবার রিমান্ডে জিজ্ঞাসাবাদ করার কথা থাকলেও অসুস্থতা দাবি করায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে যাওয়া  চেকআপের জন্য। পরীক্ষায় কোনো কিছু ধরা পড়েনি বলে জানা গেছে।

করোনার পরীক্ষা না করে ভুয়া রিপোর্ট প্রদানসহ চিকিৎসার নামে প্রতারণা ও জালিয়াতির অভিযোগে ৬ ও ৭ জুলাই অভিযানে ঢাকায় রিজেন্টের দুটি হাসপাতাল বন্ধ করে র‌্যাব। পরে ওই হাসপাতালের অনুমোদন বাতিল করে স্বাস্থ্য বিভাগ। এ ঘটনায় করা মামলায় ১৫ জুলাই সাহেদকে গ্রেফতার করে র‌্যাব।

অস্ত্র মামলায় অভিযোগ গঠনের শুনানি ২৭ আগস্ট : রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান প্রতারক মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমের বিরুদ্ধে করা রাজধানীর উত্তরা পশ্চিম থানার অস্ত্র আইনের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত। একই সঙ্গে ২৭ আগস্ট এই মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে। গতকাল ঢাকার ১ নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েস এ আদেশ দেন। এর আগে আসামি সাহেদকে আদালতে হাজির করা হয়। এ সময় সাহেদের পক্ষে জামিনের আবেদন করা হলে আদালত তা নাকচ করেন। এ বিষয়ে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি তাপস কুমার পাল সাংবাদিকদের জানান, অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় সাহেদের বিরুদ্ধে দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত। আগামী ২৭ আগস্ট অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে। এদিকে সাহেদের আইনজীবী মোহাম্মদ নাজমুল হোসেন জানান, আদালতের অনুমতি নিয়ে তিনি সাহেদের সঙ্গে কথা বলেছেন। সাহেদ তাকে জানিয়েছেন, এক মাসের  বেশি রিমান্ডে থাকায় মানসিকভাবে তিনি ভেঙে পড়েছেন। মামলা সূত্রে জানা গেছে, ৩০ জুলাই ঢাকার উত্তরা পশ্চিম থানায় করা অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় সাহেদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এর আগে ৭ জুলাই উত্তরার রিজেন্ট হাসপাতালে অভিযান চালান র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। হাসপাতাল থেকে করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট জব্দ করা হয়। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করে। মামলার পর গত ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করে র‌্যাব। পরদিন ১৬ জুলাই ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত সাহেদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতে অনুমতি নিয়ে পুলিশের  গোয়েন্দা শাখা (ডিবি) সাহেদকে সঙ্গে নিয়ে গত ১৮ জুলাই উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক উদ্ধার করে। সাহেদের বিরুদ্ধে ঢাকাসহ সারা দেশে ৫০টির বেশি মামলা রয়েছে। বেশির ভাগই মামলায় প্রতারণার অভিযোগ রয়েছে।

সর্বশেষ খবর