সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ওয়াহিদার অবস্থা স্থিতিশীল

আসাদুল ৭ দিনের রিমান্ডে, ইউএনওদের বাসভবনে নিরাপত্তা দেবে আনসার

নিজস্ব প্রতিবেদক ও দিনাজপুর প্রতিনিধি

ওয়াহিদার অবস্থা স্থিতিশীল

সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদা খানমের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তার রক্তচাপ, পালস, রক্তে অক্সিজেন সবই স্বাভাবিক আছে। এ ছাড়া রোগীর শারীরিক অন্যান্য অবস্থা স্বাভাবিক রয়েছে। তবে শরীরের ডানপাশের এখনো কোনো উন্নতি হয়নি বলে গতকাল চিকিৎসকরা জানিয়েছেন। এদিকে হামলার ঘটনায় প্রধান আসামি আসাদুলকে ৭ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। আসাদুল যুবলীগের সদস্য ছিলেন। ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনার পর তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এদিকে সারা দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বাসভবনের নিরাপত্তায় সশস্ত্র আনসার মোতায়েন করা হয়েছে।

গতকাল ওয়াহিদা খানমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালের নিউরো ট্রমা বিভাগের প্রধান নিউরোসার্জন মোহাম্মদ জাহিদ হোসেন জানান, ওয়াহিদাকে ফিজিক্যাল মেডিসিন বা ফিজিওথেরাপি চিকিৎসা দেওয়া শুরু হয়েছে। এটি দেওয়ার পর রোগীর অবস্থা কোন দিকে যায় দেখা হবে। তিনি বলেন, তবে মাথায় কিছুটা ব্যথা আছে বলে আমাদের জানিয়েছেন ওয়াহিদা। যেহেতু তার মাথায় অনেক আঘাত আছে, তাই ব্যথা কিছুটা থাকবে, তবে ধীরে ধীরে ব্যথা চলে যাবে। মেডিকেল বোর্ডের প্রধান আরও বলেন, রোগীর ডান হাতের যে অবস্থা সেটি ঠিক হতে কিছুটা সময় লাগবে। তবে রোগীর ডান হাতের অবস্থা শতভাগ স্বাভাবিক হবে কিনা সেটি এখনো বলার মতো সময় আসেনি। এটি পরবর্তী সময়ে আমরা বলতে পারব। তিনি বলেন, ওয়াহিদা খানমের শরীরের ডানপাশের এখনো কোনো উন্নতি হচ্ছে না। তার শরীরের ডান পাশ এখনো অবশ। এ জন্য আমরা তাকে ফিজিওথেরাপি দিচ্ছি। এটা সারতে সময় লাগবে। এটা শতভাগ ঠিক হবে কিনা তা আমরা এখনই বলতে পারছি না। এদিনই ওয়াহিদাকে দেখতে হাসপাতালে যান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, ওয়াহিদা ভালো আছেন, তাকে বিদেশ নেওয়ার দরকার হবে না।

আসাদুল রিমান্ডে : দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনায় প্রধান আসামি আসাদুলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আসাদুল যুবলীগের সদস্য ছিলেন। ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনার পর তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

গতকাল বিকাল ৪টায় গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি ও মামলার তদন্ত কর্মকর্তা ইমাম জাফর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসাদুলকে হাজির করেন। এ সময় আদালতের কাছে ১০ দিনের রিমান্ড চান। ঘোড়াঘাট আমলি আদালত ৭-এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান সরকার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে শনিবার অপর দুই আসামি নবীরুল ইসলাম ও সান্টু চন্দ্র দাসকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই সময় আসাদুল অসুস্থ থাকায় তাকে উপস্থিত করা যায়নি। আজ তাকে আদালতে হাজির করা হয়।

আনসার মোতায়েন : উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বাসভবনের নিরাপত্তায় আনসার মোতায়েন করা হয়েছে। দেশের মোট ৪৯২ উপজেলার প্রত্যেক উপজেলায় চারজন চৌকস সদস্যের সশস্ত্র একটি আনসার দল নিরাপত্তা প্রদানে নিয়োজিত থাকবে।

ইউএনও’র বাবা ওমর আলীর কোমরের নিচের অংশ অনুভূতিহীন হয়ে পড়েছে : রংপুর প্রতিনিধি জানান, ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের (৬৫) কোমরের নিচের অংশ অনুভূতিহীন হয়ে পড়েছে। তবে মাথায় আঘাতের স্থান অনেকটা ভালো হয়েছে। কথা বলতে ও খেতে পারলেও তিনি হাঁটাচলা করতে পারছেন না। চিকিৎসকরা বলছেন দেহের নিম্নাংশের অনুভূতি ফিরে পেতে সময় লাগবে। রবিবার রমেক হাসপাতালের পরিচালক ডা. ফরিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। গত বুধবার দিনাজপুরের ঘোড়াঘাটের সরকারি বাসায় দুর্বৃত্তদের হামলায় ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা আহত হন। বৃহস্পতিবার থেকে তিনি রমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হাসপাতালের পরিচালক জানান, ওমর আলী শেখ এমনিতেই বয়স্ক মানুষ। তার ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ ছিল। ঘটনার রাতে তিনি ঘাড়ে আঘাত পান। এতে স্পাইনাল কর্ডে গুরুতর আঘাত লাগে তার। সাধারণত এ ধরনের জটিলতায় চার হাত-পা অবশ হয়ে যায়। এক্ষেত্রে তার দুই হাত সচল থাকলেও নাভির নিচ থেকে পুরো নিচের অংশ অনুভূতিহীন হয়ে গেছে। সাধারণত এ ধরনের সমস্যা সেরে উঠতে সময় লাগে। আপাতত তার অস্ত্রোপচারের প্রয়োজন না হলেও দীর্ঘমেয়াদি চিকিৎসা দিতে হবে তাকে। ওমর আলী শেখের ছেলে শেখ ফরিদ উদ্দিন বলেন,  হাসপাতালে ভর্তির পর থেকে আমার বাবার এ সমস্যা দেখা দেয়। বিষয়টি রংপুর জেলা প্রশাসককে জানানো হয়েছে। আপাতত ঢাকায় নিয়ে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়নি। এখানকার পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট ঢাকায় পাঠানো হবে। সেখানকার চিকিৎসকরা রিপোর্ট দেখে ঢাকায় নিয়ে যেতে বললে তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।

হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি : শরীয়তপুর প্রতিনিধি জানান, দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানম এবং তার বাবা বীরমুক্তিযোদ্ধা ওমর আলী শেখের ওপর নৃশংস হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলায়। রবিবার বেলা ১১টায় ভেদরগঞ্জ উপজেলার প্রধান সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার হলরুমে প্রতিবাদ সভা করে স্থানীয় মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ব্যানারে ৫ শতাধিক মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা কর্মসূচিতে অংশ নেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর