শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

অটিস্টিক কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

অটিস্টিক কিশোরী মামিজা রহমান রায়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কলে কথা বলতে চাচ্ছিল। বৃহস্পতিবার এই কিশোরীর ইচ্ছাপূরণ হয়েছে। এক দিন আগে বুধবার রায়া প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চায় এমন বার্তাসংবলিত একটি ভিডিও অটিজম ম্যানেজমেন্ট সেন্টার নামে ফেসবুক গ্রুপে পোস্ট করেন রায়ার স্কুলশিক্ষক হাসিনা হাফিজ। সেখানে রায়ার বক্তব্য ছিল, সে প্রধানমন্ত্রীকে খুব ভালোবাসে ও তাঁর সঙ্গে ভিডিও কলে কথা বলতে চায়। প্রধানমন্ত্রীর হাসি তার সব থেকে প্রিয়। 

ভিডিওতে শিক্ষিকা হাসিনা হাফিজ বলেন,             তিনি প্রতিদিন সকালে রায়াকে প্রধানমন্ত্রীর একটি করে ছবি ইনবক্স করেন। প্রধানমন্ত্রী তাঁর দাফতরিক ব্যস্ততার কোনো এক ফাঁকে রায়ার ইচ্ছাপূরণ করার জন্য শিক্ষক হিসেবে আবেদন করেন।

এক দিন পর বৃহস্পতিবার বিকাল ৫টায় রায়ার মা নাবিহা রহমান পিংকীর মোবাইল ফোনে ভিডিও কল করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মেয়ের সাধ মেটানোয় তিনি সরকারপ্রধানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কিশোরীর সঙ্গে প্রধানমন্ত্রীর ভিডিও কলে কথা বলার বিষয়টি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এ ঘটনাটি নিয়ে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল তার ফেসবুক আইডি থেকে পোস্ট দিয়ে এ তথ্যটি তুলে ধরেন। অপু উকিল একটি কিশোরী মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, মানবিক প্রধানমন্ত্রী শত ব্যস্ততা সত্ত্বেও পরম স্নেহে কিশোরীটির সঙ্গে ভিডিও কল করে কথা বলেছেন। তাঁর মায়ার আঁচল বিছিয়ে আছে দেশজুড়ে। শতকোটি স্যালুট মাননীয় প্রধানমন্ত্রী।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া তার ফেসবুক পেজে অটিস্টিক ওই কিশোরীর শিক্ষিকা হাসিনা হাফিজের ফেসবুক পেজ থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কলে কথা বলার পর যে অনুভূতি প্রকাশ করেছে তা শেয়ার দেন। এতে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পর ভিডিও আপলোড করে রায়া নামের ওই কিশোরী ও তার শিক্ষিকা কৃতজ্ঞতা প্রকাশ করেন। রায়ার শিক্ষিকা হাসিনা হাফিজ তার আপলোড করা ওই ভিডিওবার্তায় বলেন, রায়া জানিয়েছে, লকডাউনের সিচুয়েশন আরেকটু নরমাল হয়ে গেলে  সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর বাসায় গিয়ে দেখা করবে। রায়া বলে, ‘আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছি আই লাভ ইউ। তাঁর সাথে অনেক কথা বলেছি। বলেছি লকডাউন শেষ হলে তোমার বাসায় গিয়ে গল্প করব, দেখা করব। আই লাভ ইউ বলব।’

সর্বশেষ খবর