শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

চাকরি থেকে বরখাস্ত করায় কর্মকর্তার ছেলে অপহরণ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে চাকরি থেকে বরখাস্ত করার ক্ষোভ থেকে তিন বছরের শিশুকে অপহরণ করেছে এক যুবক। পরে র‌্যাব অভিযান চালিয়ে অপহরণকারীকে আটক এবং অপহৃত শিশুকে উদ্ধার করে। আটককৃতের নাম মোস্তাফিজুর রহমান (১৮)। সে শেরপুর সদরের ডুবাচর গ্রামের আবুল কাসেমের ছেলে। সে তার বাবা-মায়ের সঙ্গে গাজীপুর সিটি করপোরেশনের আউটপাড়া এলাকায় শওকত আলীর বাড়িতে ভাড়া থাকত।

র‌্যাব-১ এর গাজীপুরের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আবদুল্লাহ আল মামুন শুক্রবার দুপুরে জানান, বৃহস্পতিবার সকালে গাজীপুর মহানগরীর আউটপাড়া এলাকার ভাড়াটিয়া মো. বকুল মিয়ার একমাত্র শিশু সন্তান নিশাত বাবু (৩) নিজ বাসা থেকে অপহৃত হয়। এ ঘটনায় একই দিন দুপুরে শিশুটির পিতা বাসন থানায় অভিযোগ দায়ের করেন। পরে শিশুটির পিতার মোবাইল ফোনে অজ্ঞাতনামা নম্বর থেকে তার শিশু সন্তানকে অপহরণের কথা জানায় এবং মুক্তিপণ হিসেবে তিন লাখ টাকা দাবি করে। পরে অপহৃতের পিতা বিষয়টি র‌্যাবকে জানালে র‌্যাব ওই দিন রাত সাড়ে ১০টার দিকে গাজীপুরের কালিয়াকৈর থানার চন্দ্রা এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারী মো. মোস্তাফিজুর রহমানকে আটক করে এবং তার কাছ থেকে অপহৃত শিশু নিশাত বাবুকে (৩) উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোস্তাফিজুর রহমান র‌্যাবকে জানায়, সে গাজীপুর মহানগরীর ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের পাশে অবস্থিত এলএফ সিকিউরিটি সার্ভিসে পিয়ন পদে চাকরি করত এবং অপহৃত শিশুটির পরিবারের সঙ্গে তাদের পরিবার একই বাড়িতে ভাড়া থাকত। শিশুটির পিতাও ওই প্রতিষ্ঠানের রিক্রুটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন। চার দিন আগে প্রতিষ্ঠান থেকে চুরির দায়ে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। এই ক্ষোভ থেকে প্রতিশোধ নেওয়ার জন্য পূর্বপরিকল্পনা অনুযায়ী শিশু নিশাতকে অপহরণ করে কালিয়াকৈরে নিয়ে যায় এবং মুক্তিপণ বাবদ তিন লাখ টাকা দাবি করে।

সর্বশেষ খবর