মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

খালেদার চিকিৎসা নিয়ে রাজনীতি বন্ধ করুন

নিজস্ব প্রতিবেদক

খালেদার চিকিৎসা নিয়ে রাজনীতি বন্ধ করুন

বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি বন্ধ করা উচিত। কারণ, তিনি শুধু তিনবারের প্রধানমন্ত্রী নন, এ দেশে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনেরও নেত্রী। যে গণতন্ত্র হলো স্বাধীনতার মূল চেতনা। তাঁকে বিনা চিকিৎসায় অকালে দুনিয়া থেকে চলে যাওয়ার ব্যবস্থা করার অধিকার কারও নেই, উচিতও না। তথ্যমন্ত্রীকে বলব, খালেদা জিয়ার মুক্তি কিংবা তাঁর কারাবন্দীর সঙ্গে অন্য কোনো কিছুকে যুক্ত করা ঠিক হবে না। আর এটা অসুস্থতার বিষয়, চিকিৎসার বিষয়। রাজনীতির বিষয় নয়। রাজনীতির সঙ্গে তাঁর সুচিকিৎসার বিষয়কে সম্পৃক্ত করাটা এক ধরনের অপরাজনীতি।

গতকাল সকালে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েলের নেতৃত্বে নতুন কমিটির সদস্যদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করেন নজরুল ইসলাম খান। এ সময় তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়টা শুধু মানবিকই নয়, এটা নৈতিক এবং জনগণের দাবি। কেউ একজন অসুস্থ হলে তার প্রয়োজনীয় সুচিকিৎসা হওয়া দরকার। এর আগেও বেগম জিয়ার চিকিৎসা দেশের বাইরে হয়েছে। এ ব্যাপারে তাঁর পরিবারের পক্ষ থেকে বিদেশে চিকিৎসার জন্য আবেদন করা হয়েছিল। সে আবেদন গ্রহণ করা হয়নি। আমরা দলের পক্ষ থেকে বলব, বেগম জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করার জন্য এ নিষেধাজ্ঞাটা শিথিল করা হোক।

এ সময় বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্মমহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের গোলাম সারোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, ইয়াসীন আলীসহ নতুন কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর