বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

নূরকে আইনি সহায়তা দেবেন ড. কামাল

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূরকে আইনি সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। নূরকে গ্রেফতার ও হয়রানির তীব্র নিন্দা জানিয়ে গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। এতে নূরের বিরুদ্ধে দায়ের করা সব মামলাকে মিথ্যা আখ্যা দেন ড. কামাল। গণফোরাম সভাপতি বলেন, প্রয়োজনবোধে গণফোরাম ভিপি নূরসহ আন্দোলনরত সব নেতাকে সব ধরনের আইনি সহায়তা দেবে।

কামাল হোসেন অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের একটি বিশেষ অঙ্গ সংগঠনের মহিলা কর্মীদের দিয়ে মিথ্যা ও নোংরা মামলা দিয়ে নূরকে হয়রানি করা হচ্ছে। অতীতেও রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে গরু চুরির মামলা দিয়ে হয়রানি করেছিল। কিন্তু শেষ রক্ষা পায়নি। তিনি আরও বলেন, সরকারকে এই রাজনৈতিক নোংরামি বন্ধ এবং ভিপি নূরের বিরুদ্ধে দায়েরকৃত সব মামলা দ্রুত প্রত্যাহার করতে হবে।

গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে লালবাগ থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। এ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরসহ আরও পাঁচজনকে সহযোগিতার অভিযোগে আসামি করা হয়। একই দিন সন্ধ্যায় এই মামলার প্রতিবাদে ডাকা বিক্ষোভ মিছিল শেষে নূরসহ সাতজনকে আটক করে পুলিশ। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর