মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

টিকিটের জন্য সৌদি প্রবাসীদের বিক্ষোভ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

টিকিটের জন্য সৌদি প্রবাসীদের বিক্ষোভ অব্যাহত

মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সামনে গতকাল টিকিটের জন্য সৌদি প্রবাসীদের বিক্ষোভ -বাংলাদেশ প্রতিদিন

সৌদি এয়ারলাইনসের টিকিট ও ভিসার মেয়াদ তিন মাস বাড়ানোর দাবিতে সৌদি প্রবাসীরা গতকাল সড়ক অবরোধ করেন। এ সময় রাজধানীর কারওয়ানবাজার সড়কে কয়েকশ’ প্রবাসীকর্মী অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন।

ফলে ‘টিকিট চাই, ভিসার মেয়াদ বাড়াও’ স্লোগানে মুখরিত ছিল কারওয়ানবাজারের গোটা এলাকা। তবে প্রবাসীকর্মীদের রাস্তা অবরোধ তুলে নিতে পুলিশকে কোনো অ্যাকশনে যেতে দেখা যায়নি। প্রায় ঘণ্টা দেড়েক সময় ধরে রাস্তা অবরোধের ফলে ব্যস্ততম এ সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। যানবাহনে আটকে থাকা অনেক যাত্রীকেই হেঁটে গন্তব্যে রওনা দিতে দেখা গেছে।

প্রতিদিনের মতো সকাল থেকে পাঁচতারকা হোটেল  সোনারগাঁওয়ের সৌদি এয়ারলাইনসের কার্যালয়ের বাইরে অবস্থান নেন সৌদি প্রবাসীকর্মীরা। কর্তৃপক্ষ নির্ধারিত সংখ্যক প্রবাসীকর্মী যাদের আগে থেকে টোকেন দেওয়া হয়েছিল, তাদের ভিতরে প্রবেশ করতে দেয় এবং টিকিট ইস্যু করে। কিন্তু যাদের ভিসার মেয়াদ দুদিন পর শেষ হতে যাচ্ছে তারা কোনো তথ্যই পাচ্ছিলেন না। এ অবস্থায় তারা বিক্ষুব্ধ হয়ে ওঠেন।  দুপুর ১টার পর  থেকেই প্রবাসীকর্মীরা রাস্তা অবরোধ শুরু করেন। রাস্তায় নেমে আসেন শত শত প্রবাসীকর্মী। তারা সমস্বরে স্লোগান দেন ‘বাঁচলে সবাই বাঁচব, আর মরলে সবাই মরব’ ‘তিন মাস ভিসার মেয়াদ অটো বাড়ানো  হোক’।  সৌদি প্রবাসীকর্মীরা অভিযোগ করে বলেন, ৩০ সেপ্টেম্বরে ভিসার মেয়াদ শেষ হচ্ছে। প্রতিদিন ধরনা দিয়েও বিমানের টিকিট পাচ্ছি না। সৌদি দূতাবাসের নির্ধারিত এজেন্সির সঙ্গে যোগাযোগ করলে তারা সৌদি কফিলের (মালিক) কাছ থেকে ছুটি ও ভিসা বাড়ানোর অনুমতিসহ নানা ডকুমেন্ট নিয়ে আসার কথা বলে। আমরা শ্রমিক, এখান থেকে কোম্পানির মালিকের সঙ্গে যোগাযোগ করে কাগজপত্র আনা আমাদের পক্ষে সম্ভব নয়। আমাদের দাবি একটাই, আগের মতো স্বয়ংক্রিয়ভাবে সবার ভিসার মেয়াদ তিন মাস বাড়ানো হোক। সরকারের কাছে বার্তা পৌঁছানোর জন্যই নিরূপায় হয়ে রাস্তা অবরোধ করতে বাধ্য হয়েছি আমরা।

সর্বশেষ খবর