মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
এমসি কলেজে গণধর্ষণ

দুই আসামি এখনো অধরা, পাঁচ দিনের রিমান্ডে তিনজন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ মামলার এজাহারনামীয় দুই আসামি এখনো অধরা রয়েছে। তাদের ধরতে র‌্যাব ও পুলিশ গতকাল বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও সফল হতে পারেনি।

এ ছাড়া গণধর্ষণের ঘটনায় এখন পর্যন্ত গ্রেফতার হওয়া ৪ জনের মধ্যে তিনজনকে আদালতে হাজির করেছে পুলিশ। তাদের ৭ দিন রিমান্ডের আবেদন করা হলে আদালত প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে। আদালতে ধর্ষকদের পক্ষে কোনো আইনজীবী মামলা পরিচালনায় অংশ নেননি।

গত রবিবার গভীর রাতে সিলেটের ফেঞ্চুগঞ্জের কচুয়া নয়াটিলা এলাকায় অভিযান চালিয়ে গণধর্ষণের ঘটনায় রাজন ও আইনউদ্দিন নামে দুজনকে গ্রেফতার করে পুলিশ। মামলার এজাহারে এ দুজনের নাম উল্লেখ না থাকলেও এজাহারে অজ্ঞাত যে ৩ জনের কথা উল্লেখ করা হয়েছে তাদের দুজন রাজন ও আইনউদ্দিন বলে দাবি করেছে পুলিশ। গণধর্ষণের ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজনের নামও আলোচিত হয়েছিল।

এদিকে গতকাল দুপুর পৌনে ১২টার দিকে কড়া নিরাপত্তার মধ্যে আদালতে হাজির করা হয় গণধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুর রহমান ও অর্জুন লস্করকে। মামলার তদন্ত কর্মকর্তা শাহপরান থানার পরিদর্শক ইন্দ্রনীল ভট্টাচার্য সিলেট মহানগর হাকিম দ্বিতীয় আদালতের বিচারক সাইফুর রহমানের আদালতে তাদের ৭ দিন রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের ৫ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। বিকালে মামলার আরেক আসামি রবিউল ইসলামকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা। বিচারক আগের দুজনের মতো রবিউলেরও পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী। আদালতে নির্দোষ দাবি সাইফুরের : গতকাল গণধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুর রহমানকে আদালতে হাজির করা হলে তার পক্ষে কোনো আইনজীবী না থাকায় বিচারক তার বক্তব্য জানতে চান। এ সময় সাইফুর নিজেকে নির্দোষ দাবি করে ধর্ষণের ঘটনার জন্য তারেক, রাজন ও আইনউদ্দিনকে দায়ী করেন।

সর্বশেষ খবর