সোমবার, ৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ

আদালতে স্বীকারোক্তি বাকি দুই আসামির

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণ মামলায় গ্রেফতার আট আসামির সবাই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গতকাল দুজনের জবানবন্দি রেকর্ড করে আদালত। এর আগে বাকি ছয় আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে আসামিদের কেউ ধর্ষণের ও কেউ সহযোগিতার কথা স্বীকার করেছে।

পাঁচ দিনের রিমান্ড শেষে গতকাল দুপুরে আদালতে হাজির করা হয় এজহারনামীয় আসামি তারেকুল ইসলাম তারেক ও মাহফুজুর রহমানকে। এ সময় তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। পরে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমানের আদালতে তারেকুল ইসলাম তারেক ও সাইফুর রহমানের আদালতে মাহফুজুর রহমান মাসুমের জবানবন্দি রেকর্ড করা হয়। এর আগে শনিবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মিসবাউর রহমান রাজন, শাহ মাহবুবুর রহমান রনি ও আইনুদ্দিন। আগের দিন শুক্রবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মামলার আসামি সাইফুর রহমান, অর্জুন লস্কর ও রবিউল ইসলাম। উল্লেখ্য, এমসি কলেজ ছাত্রাবাসে ২৫ সেপ্টেম্বর রাতে স্বামীর কাছ থেকে কেড়ে নিয়ে নববধূকে গণধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও তিনজনকে অভিযুক্ত করে এসএমপির শাহপরান থানায় মামলা দায়ের করেন।

প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য দেওয়ার আহ্বান : সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণের ঘটনার প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য দেওয়ার আহ্বান জানিয়েছে হাই কোর্টের নির্দেশে গঠিত অনুসন্ধান কমিটি। সাক্ষ্য দেওয়ার আহ্বান জানিয়ে একটি বড় ব্যানার টানানো হয়েছে সিলেট জেলা ও দায়রা জজ আদালত ভবনসহ আদালতপাড়ার বিভিন্ন স্থানে। বিজ্ঞপ্তি আকারে টানানো ব্যানারটির নিচে স্বাক্ষর রয়েছে সিলেটের জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমানের। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় ২৯ সেপ্টেম্বর উচ্চ আদালত রুল জারি করে একটি অনুসন্ধান কমিটি গঠন করেছেন। গণধর্ষণের ঘটনার কোনো প্রত্যক্ষদর্শী থাকলে বা এ ঘটনা সম্পর্কে কারও কিছু জানা থাকলে ৪ থেকে ৭ অক্টোবর পর্যন্ত জেলা ও দায়রা জজ আদালতের দ্বিতীয় তলার কনফারেন্স রুমে অনুসন্ধান কমিটির কাছে সাক্ষ্য দিতে পারবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর