রবিবার, ১১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

রেলস্টেশন থেকে তুলে নিয়ে গণধর্ষণ

নরসিংদী-যশোরে দুই প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগ

লালমনিরহাট, যশোর ও নরসিংদী প্রতিনিধি

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা রেলস্টেশন থেকে তুলে নিয়ে এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে চারজনের নামে থানায় মামলা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে রকি (২৯) নামে একজনকে গ্রেফতার করেছে। রকি উপজেলার তুষভা-ার ইউনিয়নের তালুকবাণী নগরের রজব আলীর ছেলে। সে পেশায় অটোচালক। শুক্রবার রাত ৮টার দিকে কালীগঞ্জ প্রেস ক্লাব এলাকা থেকে ধর্ষিতা কিশোরীকে উদ্ধার করে হেফাজতে নেয় পুলিশ। এদিকে স্থানীয় মাতব্বররা ঘটনাটি ধামাচাপা দিতে বৈঠকে বসে ধর্ষকদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। পুলিশ ও ধর্ষণের শিকার কিশোরী জানায়, রংপুরের কাউনিয়া উপজেলার মামাবাড়ি থেকে ভুক্তভোগী কিশোরী (১৫) বাবার সঙ্গে সোমবার লালমনিরহাটের পাটগ্রামে খালাবাড়িতে বেড়াতে যায়। সেখান থেকে পরদিন সন্ধ্যায় লালমনিরহাটগামী আন্তনগর করতোয়া এক্সপ্রেস ট্রেনে কাউনিয়ার উদ্দেশে রওনা দেয়। ট্রেন কালীগঞ্জের কাকিনা স্টেশনে দাঁড়ালে ওই কিশোরী নাশতা কিনতে নামে। এ সময় কাকিনা স্টেশনে নিজেকে রকি নামে পরিচয় দেয় এক ছেলে। কিশোরী কোথায় যাবে জানতে চায় রকি। কিশোরী কাউনিয়া যাচ্ছে বললে রকিও নিজেকে কাউনিয়ার বাসিন্দা বলে পরিচয় দেয়। এরই মধ্যে স্টেশন ছাড়ে ট্রেন। রকি অটোরিকশায় কিশোরীকে কাউনিয়ায় তার বাড়ি পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দেয়। পরে রকি কাউনিয়ায় না নিয়ে বিভিন্ন সড়কে ঘুরে কিশোরীকে মধ্যরাতে একটি সেচপাম্পের নির্জন ঘরে নিয়ে যায়। সেখানে রকিসহ আরও তিনজন পালাক্রমে কিশোরীকে ধর্ষণ করে। পরদিন বুধবার মুখ না খোলার শর্তে কিশোরীকে মুক্তি দেয় চার যুবক। পরে স্থানীয়দের সহায়তায় এক গ্রামপুলিশ সদস্যের বাড়িতে আশ্রয় নেয় ধর্ষিতা কিশোরী।

পলাশে বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ ধর্ষক গ্রেফতার : নরসিংদীর পলাশে (১৭) বছর বয়েসী এক বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। উপজেলার জিনারদী ইউনিয়নের কুড়াইতলী এলাকার ছয়ঘরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত ধর্ষককে গতকাল দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃত তৌকির সরকার (২১) উপজেলার গজারিয়া ইউনিয়নের মাঝেরচর এলাকার রিপন সরকারের ছেলে। নির্যাতিত কিশোরীর পরিবারের সদস্যরা জানান, শুক্রবার গভীর রাতে ঘটনার সময় ওই কিশোরী বাড়িতে একা ছিল। ওই সময় তৌকির কয়েকজন বন্ধুকে নিয়ে বাড়ির পাশে অবস্থান করছিল। পরে তৌকির কিশোরীর বাড়িতে ঢুকে তাকে ধর্ষণ করে। তার চিৎকারে পাশের ঘর থেকে মামাতো ভাই নাইম এগিয়ে এসে তৌকিরকে আটক করে।

যশোরে প্রতিবন্ধী গৃহবধূকে ধর্ষণে থানায় মামলা : যশোরের শার্শা উপজেলার গোগা ইউনিয়নের আমলাই গ্রামের শারীরিক প্রতিবন্ধী এক গৃহবধূ ধর্ষণের শিকার হয়েছেন। এ ব্যাপারে শার্শা থানায় একটি মামলা হয়েছে। স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাতে আমলাই গ্রামে প্রতিবন্ধী এক গৃহবধূকে ওই গ্রামের নুরাল মোড়লের ছেলে আবদুল গফফার ধর্ষণ করে। ধর্ষিতার চিৎকারে তার স্বামী ও স্থানীয়রা হাতেনাতে ধর্ষককে ধরে ফেলে। পরে রাজনৈতিক পরিচয় দিয়ে স্থানীয় প্রভাবশালী একটি মহলসহ ধর্ষকের ভাইয়েরা এসে ধর্ষিতার আত্মীয়স্বজনকে মারধর করে জোর করে ধর্ষককে ছিনিয়ে নিয়ে যায়। বিষয়টি জানাজানি হলে ধর্ষিতার পরিবারকে হত্যার হুমকি দেওয়া হয় বলেও জানা গেছে। এ ব্যাপারে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম জানান, শারীরিক প্রতিবন্ধী এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। আসামিদের আটকের জন্য অভিযান চলছে।

সর্বশেষ খবর