রবিবার, ১১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ধর্ষণ-নির্যাতন মামলা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত : পুলিশ সদর

নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি ধর্ষণ ও নারী নির্যাতনের মতো কয়েকটি অপরাধের ঘটনায় যুবসমাজের মধ্যে এবং সোশ্যাল মিডিয়ায় বেশ প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। এই চলমান সামগ্রিক বিষয়ে পুলিশ সদর দফতর চোখ রাখছে। দেশের সামাজিক শৃঙ্খলা ও শান্তি নিশ্চিত করতে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় সর্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করছে পুলিশ। গতকাল পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে আরও উল্লেখ করা হয়, এসব ঘটনায় প্রতিটি মামলায় সর্বোচ্চ গুরুত্ব ও নিষ্ঠার সঙ্গে সর্বোচ্চ মান বজায় রেখে তদন্ত কার্যক্রম সম্পন্ন করছে পুলিশ। যতটুকু সম্ভব দ্রুততম সময়ের মধ্যেই এসব মামলার তদন্ত সম্পন্ন করে বিচারের জন্য তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আদালতের মাধ্যমে দ্রুত এসব ঘৃণ্য অপরাধীর যথোপযুক্ত শাস্তি নিশ্চিত হবে।

সরকার জন-আকাঙ্কা অনুযায়ী ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে যথাসম্ভব দ্রুততার সঙ্গে আইন সংশোধনের উদ্যোগ নিয়েছে। জনগণের প্রত্যাশার সঙ্গে সঙ্গতি রেখে সরকারও দ্রুততম সময়ের মধ্যে অপরাধীদের শাস্তি প্রত্যাশা করে। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে এ বিষয়ে সার্বক্ষণিক তীক্ষè নজরদারি অব্যাহত রয়েছে।

একই সঙ্গে অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে, সরকার ও রাষ্ট্রের সর্বোচ্চ সদিচ্ছা সত্ত্বেও একটি স্বার্থান্বেষী মহল বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করতে তৎপর রয়েছে। জনগণের প্রত্যাশাকে কৌশলে ভিন্ন খাতে প্রবাহিত করে সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে গোষ্ঠী ও দলগত হীনস্বার্থ চরিতার্থ করতে পাঁয়তারা করছে তারা। তাই দেশের শান্তি ও শৃঙ্খলার স্বার্থে এবং উন্নয়নের চলমান ধারা অব্যাহত রাখতে রাষ্ট্রবিরোধী যে কোনো কর্মকান্ড সতর্কভাবে পরিহারের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো। দেশ ও জনগণের স্বার্থে যে কোনো মূল্যে অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ বদ্ধপরিকর বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সর্বশেষ খবর