শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
পুলিশ ফাঁড়িতে মৃত্যু

আকবরকে ধরতে ইমিগ্রেশনে চিঠি ফের ময়নাতদন্ত, বিক্ষোভ অবরোধ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আকবরকে ধরতে ইমিগ্রেশনে চিঠি ফের ময়নাতদন্ত, বিক্ষোভ অবরোধ

পুলিশ ফাঁড়িতে মৃত্যুর ঘটনায় গতকাল সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয়রা -বাংলাদেশ প্রতিদিন

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান আহমদের লাশ উত্তোলন করে দ্বিতীয়বার ময়নাতদন্ত করা হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি দল নগরীর আখালিয়া নবাবী মসজিদের পঞ্চায়েতি গোরস্তান থেকে রায়হানের লাশটি উত্তোলন করে। পরে মেডিকেল টিম গঠন করে মরদেহের দ্বিতীয় দফা ময়নাতদন্ত করা হয়। এ ছাড়া রায়হান হত্যার ঘটনায় সাময়িক বরখাস্ত বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়া যাতে দেশ থেকে পালাতে না পারেন সে ব্যাপারে সব ইমিগ্রেশন সেন্টারে চিঠি পাঠিয়েছে পিবিআই। জানা গেছে, সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব আহমেদ ও মেজবাহ উদ্দিনের উপস্থিতিতে আখালিয়া নবাবী মসজিদের পঞ্চায়েতি করবস্থান থেকে রায়হান আহমেদের লাশ উত্তোলন করা হয়। পরে সুরতহাল শেষে পুনরায় ময়নাতদন্তের জন্য লাশ ওসমানী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। এ সময় তদন্ত কর্মকর্তা পিবিআইর পরিদর্শক মাহিদুল হাসান উপস্থিত ছিলেন। পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেদুজ্জামান গণমাধ্যমকে জানান, দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে রায়হানের লাশ কবর থেকে উত্তোলন করে পুনরায় ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। সেখানে মেডিকেল বোর্ড গঠন করে লাশের ময়নাতদন্ত করা হয়। ময়নাতদন্ত শেষে লাশ পুনরায় দাফন করা হয়েছে।

সড়ক অবরোধ, পুলিশকে বিক্ষুব্ধ জনতার ধাওয়া : রায়হান আহমদের খুনিদের দ্রুত গ্রেফতারের দাবিতে গতকাল ফের সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। বিকাল ৪টার দিকে সিলেট-সুনামগঞ্জ সড়কের আখালিয়া এলাকায় রায়হানের বাড়ির সামনে এ অবরোধ করেন বিক্ষোভকারীরা। এ সময় সিলেট কোতোয়ালি মডেল থানা পুলিশ তাদের রাস্তা থেকে সরাতে গেলে পুলিশের দিকে ধাওয়া করে উত্তেজিত জনতা। জানা গেছে, রায়হানের খুনের মামলায় মূল অভিযুক্ত এসআই আকবরসহ পুলিশ সদস্যদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিকাল ৪টার দিকে রায়হানের পরিবারের সদস্য, স্বজন ও স্থানীয় বাসিন্দারা সিলেট-সুনামগঞ্জ সড়কের আখালিয়া এলাকায় রায়হানের বাড়ির সামনে রাস্তা অবরোধ করেন।

অটোরিকশাচালকের মুখে ভয়ঙ্কর বর্ণনা : সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ‘নির্যাতনে’ মারা যাওয়া নগরীর আখালিয়ার যুবক রায়হান আহমেদের (৪০) সঙ্গে সেই রাতে ঘটে যাওয়া ভয়ঙ্কর ঘটনার বর্ণনা দিলেন প্রত্যক্ষদর্শী এক সিএনজি অটোরিকশাচালক। ওই চালক ও তার সঙ্গীর দুটি সিএনজি অটোরিকশাতেই সেই রাতে বন্দরবাজার ফাঁড়ির দুটি পুলিশ টিম টহল দেয়। এর মধ্যে একটি অটোরিকশাতে রায়হানকে ফাঁড়িতে নিয়ে আসে পুলিশ। নাম প্রকাশ না করার শর্তে সেই অটোরিকশাচালক জানান, কাষ্টঘর এলাকার একটি বাসা থেকে রায়হানকে সুস্থ অবস্থায় ধরে আনে পুলিশ। তাকে নিয়ে যাওয়ায় বন্দরবাজার ফাঁড়িতে। এরপর ভোরে আশঙ্কাজনক অবস্থায় তাকে ফাঁড়ি থেকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। হাসপাতালে নেওয়ার পথে অটোরিকশাতেই রায়হানের শ্বাসকষ্ট শুরু হয়। গাড়িতে বসে দুই পুলিশ সদস্য ফিসফিস করে নির্যাতনের বিষয়টি নিয়ে কথা বলছিলেন। তারা এই নির্যাতনের জন্য এসআই আকবর হোসেনকে দায়ী করছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর