শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ইসির মামলা

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মামলা করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে চরভদ্রাসন থানায় এ মামলাটি দায়ের করেন ফরিদপুর জেলা নির্বাচন অফিসের সিনিয়র কর্মকর্তা মো. নওয়াবুল ইসলাম। বাদী মামলার এজাহারে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা-২০১৩ ও উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা-২০১৬ অনুযায়ী নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা উল্লেখ করেছেন। চরভদ্রাসন থানার ওসি নাজনীন খানম বলেছেন, এমপি মুজিবর রহমান চৌধুরীর বিরুদ্ধে একটি মামলা হয়েছে। তদন্ত করে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অন্যদিকে স্বতন্ত্র এমপি মুজিবর রহমান চৌধুরী নিক্সন জানিয়েছেন, তিনি আদালতে এ মামলার বিরুদ্ধে লড়াই করবেন।

এদিকে ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের স্বতন্ত্র এমপি মুজিবর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে ভাঙ্গায় মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন। গতকাল বেলা ১১টায় ভাঙ্গা উপজেলা পরিষদের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের ব্যানারে লেখা ছিল ‘স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরী কর্তৃক জেলা প্রশাসক ও এসিল্যান্ডকে উদ্দেশ করে অকথ্য ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও একজন নারী ইউএনওর সাথে অসদাচরণের প্রতিবাদে মানববন্ধন’। মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য দেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা, সাংগঠনিক সম্পাদক শরিফুজ্জামান, সোবাহান মুন্সী, ভাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মীর হাসমত আলী।

এদিকে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর বলেছেন, প্রশাসনকে হুমকি দেওয়া, নির্বাচনে দায়িত্বপ্রাপ্তদের কাজে বাধা দেওয়া এবং যে সময়ের মধ্যে বিজয় মিছিল করা বা গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে নির্বাচনী এলাকায় যেতে পারবেন না, তার সবই তিনি ভঙ্গ করেছেন। এ কারণে রিটার্নিং অফিসার মামলা দায়ের করেছেন। গতকাল আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। সচিব বলেন, মামলায় দোষী সাব্যস্ত হলে সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সনের কী শাস্তি হবে তা আদালত সিদ্ধান্ত নেবে। তবে সংশ্লিষ্ট নির্বাচনী বিধিতে সর্বোচ্চ পাঁচ-সাত বছরের সাজা ও আর্থিক দন্ডের বিধান রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর