শনিবার, ১৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

আড়াইহাজারে প্রেমিকের ভাই ও বন্ধুরা মিলে ধর্ষণ করল মাদ্রাসাছাত্রীকে

প্রতিদিন ডেস্ক

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড হওয়ার পর, এমনকি এ ঘটনায় মৃত্যুদন্ডের রায় হওয়ার পরও থামেনি ধর্ষণ ও ধর্ষণের চেষ্টা। এসব ঘটনায় গ্রেফতারও হচ্ছেন ধর্ষক ও তাদের সহযোগীরা, কিন্তু তবুও ঘটনা ঘটেই চলেছে। এ সম্পর্কিত আরও বিবরণ পাঠিয়েছেন আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় আবারও গণধর্ষণের ঘটনা ঘটেছে। বিধবা নারীর পর এবার এক মাদ্রাসাছাত্রী (১৪) গণধর্ষণের শিকার হয়েছে। জানা গেছে, ভালোবাসার টানে মাদ্রাসার ওই ছাত্রী ঘর থেকে বের হয়েছিল প্রেমিকের সঙ্গে। পথিমধ্যে ছাত্রীকে জোর করে ছিনিয়ে নেয় প্রেমিকের বড় ভাইসহ তার বন্ধুরা। তারা ওই ছাত্রীকে গণধর্ষণ করে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতেই উপজেলার  ব্রাহ্মণদী এলাকায় অভিযান চালিয়ে প্রতারক প্রেমিকসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে আড়াইহাজার থানায় মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃতরা হলেন আড়াইহাজার উপজেলার ব্রাহ্মণদী এলাকার মোতালিবের ছেলে নজরুল ইসলাম (২৫), তার বড় ভাই বাদল (৩৭), একই এলাকার মধ্যপাড়ার আবুল হোসেনের ছেলে মুছা (২৪)। ছাত্রীর মা বলেন, মেয়েকে নজরুল অপহরণ করে নিয়ে গিয়েছিল। আমরা প্রথমে থানায় অপহরণের অভিযোগ দায়ের করেছিলাম। পরে জানতে পারি নজরুলের কাছ থেকে মেয়েকে ছিনিয়ে নিয়ে তার বড় ভাইসহ তার সহযোগীরা তাকে ধর্ষণ করে। আমরা আসামিদের কঠিন শাস্তি চাই।

গাজীপুর : গাজীপুরের শ্রীপুরের ধলাদিয়া এলাকায় মাদ্রাসার পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ করেছেন মাদ্রাসা শিক্ষক আসাদুজ্জামান (৩৫)। গত বৃহস্পতিবার এই শিক্ষককে গ্রেফতার করেছে র‌্যাব-১। গ্রেফতারকৃত আসাদুজ্জামান খুলনা জেলার কসবা থানার উত্তর বেতকাশি গ্রামের মো. মোবারক আলীর ছেলে। তিনি শ্রীপুরের ধলাদিয়া এলাকার রাজ্জাক মিয়ার বাড়ির ভাড়াটিয়া। র‌্যাব-১ গাজীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আবদুল্লাহ আল মামুন জানান, আসাদুজ্জামান গত ২ আগস্ট গাজীপুর মহানগরীর সদর থানার দক্ষিণ সালনা এলাকার ভাড়াটিয়া এক হতদরিদ্র পরিবারের মেয়েকে কম খরচে মাদ্রাসায় ভর্তি করিয়ে দেবেন বলে শ্রীপুরের ধলাদিয়া এলাকায় নিয়ে যান। এরপর তিনি মেয়েকে মাদ্রাসায় ভর্তি না করে এলাকার একটি গোপন কক্ষে আটকে রেখে দিনের পর দিন ধর্ষণ করেন। দুই মাস পর মেয়ের পিতা খোঁজ নিতে এসে সব ঘটনা জানতে পারেন। এরপর তিনি মেয়েকে উদ্ধারের জন্য র‌্যাব-১-এর কাছে যান। র‌্যাব তখন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ধর্ষক আসাদুজ্জামানকে গ্রেফতার এবং একটি গোপন তালাবদ্ধ রুম থেকে মেয়েটিকে উদ্ধার করে। গ্রেফতারকৃত আসামি র‌্যাবের জিজ্ঞাসাবাদে ধর্ষণের কথা স্বীকার করেছেন। তিনি পেশায় মাদ্রাসার শিক্ষক এবং তার স্ত্রী ও দুটি ছেলেও রয়েছে।

এ ছাড়া গাজীপুরে এক কলেজছাত্রীকে বাসা থেকে ডেকে নিয়ে আরেকটি গণধর্ষণের ঘটনা ঘটানো হয়েছে। এ ঘটনায় জড়িত থাকায় দুজন গাড়িচালককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল গাজীপুর মেট্রো পলিটন পুলিশের সদর থানার ওসি মুহাম্মদ আলমগীর ভূঞা জানিয়েছেন, গ্রেফতারকৃতরা হলেন ময়মনসিংহের গৌরীপুর থানার গলগন্ডা এলাকার আনন্দ (২২) ও গাজীপুরের শ্রীপুর থানার জয়নাবাজার এলাকার আবুল কালামের ছেলে মাসুদ রানা (২৫)। এদের মধ্যে আনন্দ গাজীপুর মহানগরের পশ্চিম চতর এলাকার বাসায় ভাড়া থাকেন এবং রানা একই এলাকার মেম্বারের চালা খাসের বস্তি এলাকায় ভাড়া বাসায় থেকে গাড়ি চালান।  জিএমপির সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) সৈয়দ রাফিউল করিম মামলার উদ্ধৃতি দিয়ে জানান, গত বৃহস্পতিবার ওই কলেজছাত্রীকে তার সহপাঠী গাজীপুর সিটি করপোরেশনের চতর বাজার এলাকার নয়ন মিয়ার ছেলে নাঈম (১৯) মোবাইলে ফোন করে ডেকে নিয়ে যান। এরপর তার দুই বন্ধু আনন্দ ও মাসুদ রানা মিলে ওই ছাত্রীকে পর্যায়ক্রমে ধর্ষণ করেন। পরে এ ঘটনা জানতে পেরে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ছাত্রীটির পরিবার ও পুলিশকে খবর দেন। সদর থানার ওসি মুহাম্মদ আলমগীর ভূঞা জানান, এ ঘটনায় ধর্ষণের শিকার ওই ছাত্রীর মা বাদী হয়ে জিএমপির সদর থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ ধর্ষণের ঘটনায় জড়িত ময়মনসিংহ থেকে আনন্দকে ও রানাকে শ্রীপুর এলাকা থেকে গ্রেফতার করেছে। মামলার প্রধান আসামি নাঈম ঘটনার পর থেকে পলাতক। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

নরসিংদী : নরসিংদীর শহরে এক স্পিনিং মিল শ্রমিককে গণধর্ষণ করা হয়েছে। এ বিষয়ে গতকাল দুপুরে নির্যাতিতা ওই নারী সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন। পরে পুলিশ অভিযুক্ত তিন আসামিকে গ্রেফতার করেছে। তারা হলেন- নরসিংদী চৌয়ালা এলাকার ওয়ারিশ আলীর ছেলে মো. মনির (৩২) ও মতি মিয়ার ছেলে মো. হাসান (২১)। জেলা পুলিশের মিডিয়া সমন্বয়ক রুপণ কুমার সরকার (পিপিএম) জানান, ওই নারী শ্রমিক বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খাবার কেনার জন্য মিলের বাইরে বের হন। এ সময় মনিরসহ আরও তিন যুবক ইয়ামিনকে আটক করে পার্শ্ববর্তী বালুর মাঠের একটি খোলা জায়গায় নিয়ে যায়। পরে তারা সেখানে পালাক্রমে তাকে ধর্ষণ করে।

লালমনিরহাট : লালমনিরহাটের আদিতমারী উপজেলায় এক স্কুলছাত্রীকে (১৪) ধর্ষণের অভিযোগে পবিত্র কুমার (১৮) নামে এক যুবকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গতকাল বিকালে নির্যাতনের শিকার ছাত্রীর দায়ের করা অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করে আদিতমারী থানা পুলিশ। অভিযুক্ত পবিত্র উপজেলার সারপুকুর ইউনিয়নের কান্তেশ্বরপাড়া গ্রামের রণজিৎ কুমারের ছেলে। জানা গেছে, গত বুধবার সন্ধ্যায় স্কুলছাত্রীর মা কাজে গেলে বাড়িতে একা পেয়ে প্রতিবেশী পবিত্র তার মুখ চেপে ধরে ধর্ষণ করে। পরে নির্যাতনের শিকার ছাত্রী বাদী হয়ে বৃহস্পতিবার রাতে আদিতমারী থানায় লিখিত একটি অভিযোগ করেন। আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) গুলফামুল ইসলাম মন্ডল বলেন, ধর্ষক পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে দুই বৃদ্ধের বিরুদ্ধে। এ ঘটনায় ওই শিশুর মা বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে ওই দুই বৃদ্ধকে গ্রেফতার করেছে। গতকাল বিকালে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। গত বৃহস্পতিবার সন্ধ্যায় মুকসুদপুর উপজেলার চন্ডিবরদী গ্রামে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলেন- মুকসুদপুর উপজেলার চ-িবরদী গ্রামের মৃত নাজির শেখের ছেলে জাফর শেখ (৬২) ও খুলনা জেলার ডুমুরিয়া গ্রামের মৃত এজাহার শেখের ছেলে লুৎফর শেখ (৬০)। মুকসুদপুর থানার পুলিশ পরিদর্শক আমিনুর রহমান জানান, পাঁচ বছরের ওই শিশুকে লুৎফর শেখ ও জাফর শেখ ফুঁসলিয়ে একটি ঘরে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় ওই শিশুটি দৌড়ে তার মায়ের কাছে বিষয়টি বলে। পরে থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেফতার করেছে।

বাগেরহাট : বাগেরহাটে চার বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা করেছে এক বখাটে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাগেরহাট শহরতলির খানজাহান পল্লীতে এ ঘটনা ঘটে। ঘটনার পর অভিযুক্ত জিতু শেখ (১৭) পালিয়ে গেছে। বাগেরহাট মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম জানান, শিশুটি সন্ধ্যার দিকে বাড়ির পাশে খেলছিল। এ সময় পাশের বাসার ভাড়াটিয়া মিরাজ শেখের ছেলে জিতু শেখ তাকে ঘরের ভিতর নিয়ে ধর্ষণের চেষ্টা করে। এ সময় শিশুটির মা খুঁজতে খুঁজতে ঘটনাস্থলের কাছে গেলে মেয়েটি কাঁদতে কাঁদতে বেরিয়ে আসে। পুলিশ জিতু শেখকে আটকের জন্য অভিযান চালাচ্ছে।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে সৎ মেয়েকে (৯) ধর্ষণের অভিযোগে বাবা তরিকুল ইসলামকে (৪০) আটক করেছে শ্রীপুর থানা পুলিশ। সে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া গ্রামের হাসমত আলীর ছেলে। গতকাল বেলা সাড়ে ১১টায় উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী (আমান গ্রুপ সংলগ্ন) শামসুদ্দিন মুন্সীর বাড়ি থেকে তাকে আটক করা হয়। ধর্ষণের শিকার ওই মেয়ের মা জানান, তিনি খাবার হোটেলে রান্নার কাজ করেন। প্রতিদিন সকালে মেয়েকে ঘরে রেখে কাজে চলে যান। এ সুযোগে দুই মাস আগে মেয়েকে ভয়ভীতি দেখিয়ে তরিকুল তাকে ধর্ষণ করে। একপর্যায়ে মেয়ে অসুস্থ হয়ে পড়লে সে সব কথা খুলে বলে। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন মিয়া জানান, দুই স্ত্রী থাকা সত্ত্বেও কয়েক বছর আগে আরেকটি বিয়ে করে তরিকুল। সে তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী (আমান গ্রুপ সংলগ্ন) শামসুদ্দিন মুন্সীর বাড়িতে ভাড়া থেকে ট্রেন ও বাসে হকারি করে বিভিন্ন প্রকার পণ্য বিক্রি করে। তেলিহাটি ইউনিয়ন পরিষদের সদস্য আফছার উদ্দিনের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে অভিযুক্ত তরিকুল ইসলামকে আটক করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এক মানসিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে হান্দু মিয়া (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বেলা ১টার দিকে উপজেলার সদর ইউনিয়নের কুলিকুন্ডা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। হান্দু মিয়া উপজেলার সদর ইউনিয়নের কুলিকুন্ডা গ্রামের দক্ষিণ পাড়ার আরজু মিয়ার ছেলে।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, কিশোরীর মা বড় মেয়ের স্বামীর বাড়ি ময়মনসিংহ গিয়েছিলেন বেড়াতে। রাতে বাড়িতে একাই ছিল ওই কিশোরী। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে সে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে বের হয়। এ সময় ওতপেতে থাকা হান্দু মিয়া তার মুখ চেপে ধরে ধর্ষণ করে। একপর্যায়ে মেয়েটির চিৎকারে বাড়ির পাশের পুকুরে মাছ ধরতে যাওয়া কয়েকজন জেলে ঘটনাস্থল থেকে ধর্ষণকারীকে আটক করে। পরদিন দুপুরে তারা পুলিশের হাতে তুলে দেন তাকে।

বরিশাল : বরিশাল নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের কাশিপুর এলাকার প্রতিবন্ধী এক নারীকে (৩০) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই নারীর বড় বোন বাদী হয়ে গতকাল সকালে নগরীর বিমান বন্দর থানায় ধর্ষণের মামলা দায়ের করেছেন। মামলায় প্রতিবেশী সবুজ দাসকে (৫৫) একমাত্র আসামি করা হয়েছে। বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) খাইরুল আলম জানান, কাশিপুর শের-ই বাংলা আঞ্চলিক সমবায় ইনস্টিটিউটের সামনে আবদুুল মালেকের ভাড়াটিয়া সবুজ দাস গত সোমবার দুপুরে তার প্রতিবেশী ভাড়াটিয়ার রান্না ঘরে ওই প্রতিবন্ধীকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর