মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
মন্ত্রিসভার বৈঠক

ঘরের বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে হবে

নিজস্ব প্রতিবেদক

ঘরের বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে হবে

সবার মাস্ক পরা নিশ্চিত করতে সচেতনতামূলক পদক্ষেপের সঙ্গে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইন প্রয়োগ করতে মাঠ প্রশাসনকে নির্দেশনা দিয়েছে মন্ত্রিসভা। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়। বৈঠকে প্রধানমন্ত্রী গণভবন থেকে অংশ নেন। অন্যদিকে সংশ্লিষ্ট মন্ত্রীরা অংশ নেন সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের সম্মেলন কেন্দ্র থেকে।

বৈঠক শেষে সচিবালয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, বৈঠকে মাস্ক ব্যবহার নিয়ে আলোচনা হয়। করোনাভাইরাস মহামারীর মধ্যে ঘরের বাইরে সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে নির্দেশনা দিয়েছে মন্ত্রিসভা।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘আমরা দেখছি ইউরোপ-আমেরিকায় আবার করোনাভাইরাসের ব্যাপক প্রাদুর্ভাব  দেখা যাচ্ছে। সে জন্য প্রধানমন্ত্রী বিশেষভাবে নজর দিয়েছেন, সবাই যাতে সতর্ক থাকি, সবাই যেন মাস্ক ব্যবহার করি। বাকি কী হবে না হবে সেটা অনিশ্চিত বিষয়।’ তিনি বলেন, ‘মাস্ক যদি আমরা সবাই ব্যবহার করি, তাহলে স্বয়ংক্রিয়ভাবে আমাদের সংক্রমিত হওয়ার আশঙ্কা কমে আসে। এ জন্য মানুষকে আরও বেশি করে সচেতন করতে হবে। অনেকের মধ্যে একটু শিথিল ভাব দেখা যাচ্ছে।’ মন্ত্রিপরিষদ সচিব বলেন, পাবলিক প্লেসে কোনোভাবেই মাস্ক ছাড়া যাওয়া যাবে না। মসজিদ, জনসমাগমস্থল বা সামনে দুর্গাপূজা আসছে, সেসব জায়গায় কোনোভাবেই কেউ যেন মাস্ক ছাড়া না যান, তা নিশ্চিত করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর