শিরোনাম
বুধবার, ২১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ডিআইজি মিজানসহ চারজনের বিচার শুরু

আদালত প্রতিবেদক

ডিআইজি মিজানসহ চারজনের বিচার শুরু

দুর্নীতির মামলায় ডিআইজি মিজানুর রহমান মিজানসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। একই সঙ্গে ২৭ অক্টোবর সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে। গতকাল ঢাকার-৬ নম্বর বিশেষ আদালতের বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ আদেশ দেন।

মামলার অন্য আসামিরা হলেন- ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্না রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান।

দুদকের আইনজীবী মীর আহাম্মেদ আলী সালাম সাংবাদিকদের জানান, ঘুষ কেলেঙ্কারির মামলায় এর আগে ডিআইজি মিজানের বিচার শুরু হয়েছে। মামলাটি সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে। ডিআইজি মিজান এবং মাহমুদুল হাসান কারাগারে রয়েছেন। গতকাল শুনানির আগে তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এর আগে আসামিপক্ষের এহসানুল হক সমজী, শাহিনুর রহমান আসামিদের অব্যাহতি চেয়ে শুনানি করলে বিচারক তা নাকচ করে দেন। পরে আসামিদের অভিযোগ পড়ে শোনানো হয়। এ সময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান। মামলাটিতে ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্না রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান পলাতক রয়েছেন। গত ৯ ফেব্রুয়ারি এ দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।

মামলা সূত্রে জানা গেছে, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে গত ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। পরে ঘটনা তদন্ত করে গত ৩০ জানুয়ারি দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ আদালতে চারজনের বিরুদ্ধে এ চার্জশিট দাখিল করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর