বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

অর্থনৈতিক উন্নয়নের নামে ধোঁকাবাজি

ঠাকুরগাঁও প্রতিনিধি

অর্থনৈতিক উন্নয়নের নামে ধোঁকাবাজি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অবশ্যই গৃহবন্দী অবস্থায় রয়েছেন। তাকে মুক্ত করতে দেশে-বিদেশে জনমত তৈরিতে কাজ করছে বিএনপি। গতকাল দুপুরে ঠাকুরগাঁওয়ের তাঁতিপাড়ার পৈতৃক বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়ের ফাঁকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা ফখরুল এসব কথা বলেন। এ সময় তিনি দুর্গোৎসব উপলক্ষে দেশের সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানান। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ঠাকুরগাঁও পৌরসভার মেয়র মির্জা ফয়সল আমীন, স্থানীয় বিএনপি নেতা মামুন-উর রশিদ, আবদুল হামিদ, কাউন্সিলর আতাউর রহমান, আবদুল জব্বার, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব হোসেন তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি মহাসচিব বলেন, দেশে করোনা এবং সরকারের দ্বৈতনীতির কারণে ধনীরা আরও ধনী হচ্ছেন, গরিব মানুষ আরও গরিব হচ্ছেন। শ্রমজীবী মানুষের আয় কমে যাওয়ায় তারা দুঃখকষ্টে দিন অতিবাহিত করছেন। আর অর্থনৈতিক উন্নয়নের নামে ধোঁকাবাজি চলছে। দুর্র্নীতি এখন সর্বজনীন হয়ে গেছে। এখন মেগা প্রকল্প হাতে নিয়ে ব্যাপক দুর্নীতি চালাচ্ছে তারা। তিনি বলেন, সরকার যে উন্নয়নের কথা বলছে, এটি সঠিক নয়। কথিত উন্নয়নের সুবিধা চলে যাচ্ছে একশ্রেণির মানুষের কাছে।

 ইতিমধ্যে গার্মেন্ট খাতে প্রবৃদ্ধি কমে গেছে। এ নিয়ে সরকার ধূম্রজাল সৃষ্টি করছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, দেশ-বিদেশের পত্রপত্রিকায় মার্কিন যুক্তরাষ্ট্রের বার্ষিক প্রতিবেদনে বাংলাদেশের বাস্তব চিত্র ফুটে উঠেছে। দেশের মানুষের মতপ্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়েছে এ সরকার। মানুষ তার ন্যূনতম মৌলিক অধিকার পাচ্ছে না। আইসিটি বা তথ্যপ্রযুক্তি আইনে মামলা দিয়ে কণ্ঠরোধ করা হচ্ছে। সাংবাদিক কাজল এ কারণে মুক্ত হতে পারছেন না। সংবাদমাধ্যমগুলোতে সরকার সেন্সরশিপ জারি করে সব কিছু নিয়ন্ত্রণ করছে। ফলে মুক্ত সাংবাদিকতা বলে কিছু নেই। ডাকসুর সাবেক ভিপি নূর সম্পর্কে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তার ক্রিয়েটিভ আইডিয়া রয়েছে। তাকে বিএনপি পৃষ্ঠপোষকতা করে না। তবে সে সত্য কথা বলে। যে কেউ সত্য কথা বললে তাকে সমর্থন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর