শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
ফাঁড়িতে যুবক খুন

রায়হানের ময়নাতদন্ত রিপোর্ট পিবিআইয়ে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট মহানগরের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে মারা যাওয়া যুবক রায়হান আহমদের দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়েছে।

গতকাল মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইর পরিদর্শক মাহিদুল ইসলামের কাছে প্রতিবেদনটি হস্তান্তর করেন ওসমানী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের কর্মকর্তারা। সিলেট ওসমানী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান সহকারী অধ্যাপক ডা. শামসুল ইসলাম জানান, রায়হানের প্রথম দফা ময়নাতদেন্তর রিপোর্টের সঙ্গে দ্বিতীয় দফার রিপোর্টের মিল রয়েছে। ভোঁতা অস্ত্রের আঘাতের কারণেই রায়হানের মৃত্যু হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই সিলেটের পুলিশ পরিদর্শক মাহিদুল ইসলাম বলেন, ওসমানী মেডিকেল থেকে রায়হানের দ্বিতীয় দফা ময়নাতদন্ত রিপোর্ট আমরা পেয়েছি। এটি প্রাথমিক রিপোর্ট। এর আগে পুনরায় ময়নাতদন্তের জন্য রায়হানের লাশ কবর থেকে উত্তোলনের আবেদন করেছিলেন মামলার প্রথম তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই আবদুুল বাতেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতেই রায়হান আহমদের লাশ কবর থেকে তোলার অনুমতি দেয় জেলা প্রশাসন। পরে মামলাটি পিবিআইয়ে হস্তান্তর হলে তদন্তের দায়িত্ব পান পিবিআইর পরিদর্শক মাহিদুল ইসলাম। গত ১৫ অক্টোবর নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে নগরের আখালিয়া নবাবি মসজিদসংলগ্ন কবরস্থান থেকে রায়হানের লাশ তুলে দ্বিতীয় দফা ময়নাতদন্ত করা হয়। এদিকে রায়হান আহমদ হত্যার ঘটনায় পুলিশ সদর দফতরের গঠিত টিমের তদন্ত প্রতিবেদন আগামী সোমবার দাখিল করার কথা রয়েছে।

পুলিশ কমিশনার বদলি : রায়হান হত্যাকা-ের পর সিলেট মহানগর পুলিশের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন ওঠে। সিলেট মহানগর পুলিশের কমিশনার হিসেবে গোলাম কিবরিয়ার টানা চার বছর দায়িত্ব পালন নিয়েও শুরু হয় আলোচনা। এ আলোচনা-সমালোচনার মধ্যে গতকাল গোলাম কিবরিয়াকে বদলি করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে সিলেট মহাগর পুলিশ থেকে বদলি করে পুলিশের স্পেশাল প্রটেকশন ব্যাটালিয়নের (এসপিবিএন) উপ-পুলিশ মহাপরিদর্শক করা হয়েছে। অন্যদিকে এসপিবিএনের উপ-পুলিশ মহাপরিদর্শক নিশারুল আরিফকে সিলেট মহানগর পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর