সোমবার, ২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

রাজনৈতিক ব্যর্থতার হতাশা বিএনপিকে গ্রাস করেছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক ব্যর্থতাজনিত হতাশা বিএনপিকে গ্রাস করেছে। তাই তারা দেশ ও সরকারের অর্থনৈতিক কোনো ইতিবাচক অর্জন দেখতে পায় না।

গতকাল বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএর সঙ্গে সেবার মান বৃদ্ধি বিষয়ক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন। এতে বিআরটিএ সদর দফতর, ঢাকা মহানগরী, পার্শ্ববর্তী জেলাসমূহ, চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট জেলার কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪১ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে। নতুন গতি এসেছে প্রবাসী আয়ে। আর এসব ইতিবাচক দিক বিএনপি দেখতে পায় না। তিনি বলেন, দেশে এখন পর্যন্ত ১৮টি ফ্লাইওভার, ৪১৩ কিলোমিটার চার লেনের মহাসড়ক নির্মাণ হয়েছে। তা-ও বিশ্বাস না হলে বিএনপি নেতাদের বলব আপনারা সরেজমিন দেখে আসুন। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি নিয়ে সরকার নাকি মিথ্যাচার করছে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশের কোনো সুখবর, উন্নয়ন ও সমৃদ্ধি তাদের গায়ে জ্বালা ধরায়। এ জন্যই সব কিছু নিয়ে অবিশ্বাস আর মিথ্যাচার বিএনপির মজ্জাগত। বিএনপির গণঅভ্যুত্থান করার ঘোষণা প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যাদের রাজপথে একটি বড় মিছিলের সক্ষমতা নেই, তারা অভ্যুত্থানের দিবাস্বপ্ন দেখছে।

 সেতুমন্ত্রী বলেন, সরকারের কিছু অফিসে দালালদের দৌরাত্ম্য চরমে পৌঁছেছে। আমি অভিযোগ পাচ্ছি। গ্রাহকসেবার নামে এসব জায়গায় হয়রানি করা হচ্ছে। এমনকি দালালদের দারস্থ না হয়ে লাইসেন্স করা, নবায়ন এবং ফিটনেস পরীক্ষা করাতে পারেন না গ্রাহকরা। কোথাও কোথাও অনেকে নিজ এলাকার পরিচয় দিয়ে প্রভাব খাটাতে চান। তিনি এদের সতর্ক করেছেন উল্লেখ করে বলেন, কেউ যদি আমার এলাকার, আত্মীয় বা দলীয় পরিচয় দিয়ে বিআরটিএতে প্রভাব খাটাতে চান, তাদের ক্ষেত্রে আমি জিরো টলারেন্স পোষণ করি। বিআরটিএতে নিয়মকানুন অনুযায়ী সবাইকে চলতে হবে। এর ব্যত্যয় ঘটলেই ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী। ওবায়দুল কাদের বলেন, গ্রাহকসেবার নামে যাতে কেউ হয়রানির স্বীকার না হয় সেদিকেও নজর দিতে হবে। যেসব ব্যক্তি ঘুষ দিয়ে বদলি ও প্রমোশন করাতে চান সেসব ব্যক্তিকে দিয়ে বিআরটিএতে কোনো লাভ হবে না। এসব মতলববাজদের থেকে সাবধান থাকতে হবে।

সর্বশেষ খবর