শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

রাজধানীতে লাইট কারখানায় ভয়াবহ আগুন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে লাইট কারখানায় ভয়াবহ আগুন

রাজধানীর ডেমরায় কারখানায় গতকাল ভয়াবহ আগুন -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীর ডেমরায় একটি লাইট কারখানায় ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। গতকাল বিকাল পৌনে ৫টার দিকে মাতুয়াইলের কোনাপাড়ায় ১০ তলাবিশিষ্ট ভবনে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত ১টায়ও আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন লাগার কারণ ও কী পরিমাণ ক্ষয়ক্ষতি হতে পারে সে বিষয়ে তৎক্ষণাৎ নিশ্চিত কোনো তথ্য দিতে পারেনি ফায়ার সার্ভিস। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানা গেছে। ভবনটির কর্মচারীরা জানিয়েছেন, পুরো ভবনটি পাশা এনার্জি লিমিটেড নামে একটি কোম্পানির। চীন থেকে বিভিন্ন ধরনের লাইট আমদানি করে রাখা হতো ওই ভবনের সব তলায়। এরপর লোগো লাগিয়ে নিজস্ব শোরুমে বিক্রি করা হতো।

ঘটনার সময় ভবনের সপ্তম তলায় থাকা পাশা লিমিটেডের কর্মী মেহেদি জানান, গতকাল ছুটির সময় কর্মচারীরা ভবন থেকে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় ষষ্ঠ তলায় আগুনের সূত্রপাত হয়। তৎক্ষণাৎ তারা ফায়ার এক্সটিংগুইশার দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। সেখানে লাইটের ওপর নাম লেখার জন্য বিভিন্ন ধরনের রং থাকায় মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। তবে ৫০ জন কর্মচারী ওই ভবনে থাকলেও নিরাপদে নেমে আসতে পেরেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, কোনাপাড়ার মাদ্রাসা রোডের পাশা টাওয়ারের ষষ্ঠ তলায় প্রথমে আগুন জ্বলতে দেখা যায়। মুহূর্তে সপ্তম ও অষ্টম তলায় তা ছড়িয়ে যায়। পরে চতুর্থ ও পঞ্চম তলায় আগুনের বিস্তৃতি ঘটে। বহুতল ভবন হওয়ায় উদ্ধারকাজে প্রথমে বেগ পেতে হয় ফায়ার সার্ভিসকে। পরে টিটিএল গাড়ি এনে পানি ছিটাতে থাকেন অগ্নিনির্বাপণ কর্মীরা।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল অপারেটর ফরহাদ জানান, আগুন লাগার খবর পেয়ে নেভাতে যায় ফায়ার সার্ভিস। সময়ের সঙ্গে আগুনের তীব্রতা বাড়তে থাকায় ১৪টি ইউনিটের ১৫০ জন কর্মী এতে যোগ দেন। রেড ক্রিসেন্ট ও রোভার স্কাউটের সদস্যরাও স্বেচ্ছাসেবী হিসেবে সহযোগিতা করছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর