শনিবার, ৭ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ভারমুক্ত সাকিব দেশে ফিরলেন

ক্রীড়া প্রতিবেদক

ভারমুক্ত সাকিব দেশে ফিরলেন

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সব ধরনের ক্রিকেটে ফিরছেন সাকিব আল হাসান। পাঁচ দলের বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট দিয়ে বাংলাদেশের সেরা অলরাউন্ডার ফিরবেন ক্রিকেটে। টুর্নামেন্ট খেলতে শুক্রবার ভোররাতে কাতার এয়ারওয়েজে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফিরেছেন তিনি। প্রিয় ক্রিকেটারকে স্বাগত জানাতে বিমানবন্দরে তার ভক্তরা উপস্থিত হয়েছিলেন। বিমানবন্দর ছাড়ার আগে বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার মিডিয়া মুখোমুখিতে নিজেকে ছাড়িয়ে নেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

জুয়াড়িদের সঙ্গে যোগাযোগের বিষয় লুকিয়ে যাওয়ার অভিযোগে ২০১৯ সালের ২৮ অক্টোবর সব ধরনের ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। গত ২৯ অক্টোবর সেই নিষেধাজ্ঞা শেষ হয়েছে। এখন তিনি পুরোপুরি মুক্ত। অবশ্য ক্রিকেটে ফেরার কথা ছিল শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজ দিয়ে। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে সিরিজটি শেষ মুহূর্তে স্থগিত হয়। ফলে সাকিবের আর ক্রিকেটে ফেরা হয়নি। এখন তিনি টি-২০ টুর্নামেন্ট দিয়ে ফিরবেন ক্রিকেটে। পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ঢাকায় এসে মিডিয়ার মুখোমুখিতে বলেন, ‘আপনাদের দেখে ভালো লাগছে। এবার দেশে এসেছি একটু স্বস্তি নিয়ে। এর আগেও দেশে এসেছি। কিন্তু কখনো স্বস্তিতে ছিলাম না। এখন সে জায়গা থেকে অনেক স্বস্তিতে আছি। এখন আমার দায়িত্ব আপনাদের ভালোবাসা ও সমর্থন দেওয়ার প্রতিদান দেওয়া।’

তিনি সেপ্টেম্বরে সর্বশেষ ঢাকায় ফিরেছিলেন। এরপর অনুশীলন করেন বিকেএসপিতে দুই ক্রিকেট গুরু নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিনের কাছে। কিন্তু শ্রীলঙ্কা সফর স্থগিত হলে তিনি আবার ফিরে যান মার্কিন যুক্তরাষ্ট্রে। ১০ নভেম্বর ফিটনেস পরীক্ষায় অংশ নেবেন তিনি। এবার দেশে ফেরাটাকে অন্যরকম বলেছেন টাইগারদের সাবেক অধিনায়ক, ‘এবারের ফেরাটা অবশ্যই একটু ব্যতিক্রম। অন্যান্যবার কোনো জায়গা থেকে খেলে আসি অথবা ঘোরাঘুরি শেষে দেশে ফিরি। এবারও এসেছি কাজ শেষ করে। কিন্তু মাথার ওপর যে চাপ ছিল, সেটা ছেড়ে এসেছি।’ নিষেধাজ্ঞা শেষে এক সপ্তাহের মাথায় সাকিব ফিরে পেয়েছেন ওয়ানডে অলরাউন্ডারের শীর্ষস্থান।

সর্বশেষ খবর