শিরোনাম
বুধবার, ১১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

১৯৫ কোটি টাকা পাচার মামলায় সম্রাট আরমান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট এবং তার সহযোগী এনামুল হক আরমানকে ১৯৫ কোটি টাকা পাচার মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনসারী এ আদেশ দেন। আদালত সূত্র জানায়, গতকাল সকাল সাড়ে ১০টায় সম্রাটকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করার পর আদালতের হাজতখানায় রাখা হয়। এর আগে সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের এসআই রাশেদুর রহমান বাদী হয়ে রাজধানীর রমনা থানায় একটি মানি লন্ডারিং মামলা (নম্বর ১৪) করেন। মামলায় সম্রাট তার সহযোগী এনামুল হক আরমানের মাধ্যমে ১৯৫ কোটি টাকা সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় পাচার করেছেন বলে অভিযোগ আনা হয়েছে।

সিআইডি সূত্র জানায়, ২০১৪ সালের আগস্ট মাস থেকে ২০১৯ সাল পর্যন্ত মেসার্স হিস মুভিজ নামে কাকরাইলের একটি অফিসে অবস্থান করে অবৈধ কর্মকান্ডের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করেন সম্রাট। তিনি আরমানের মাধ্যমে এসব অর্থ সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় পাচার করেন। ২০১১ সালের ২৭ ডিসেম্বর থেকে ২০১৯ সালের ৯ আগস্ট পর্যন্ত সম্রাট সিঙ্গাপুরে ৩৫ বার, মালয়েশিয়ায় তিনবার, দুবাইতে দুইবার এবং হংকংয়ে একবার ভ্রমণ করেন। এ ছাড়া তার সহযোগী আরমান ২০১১ সালের ১২ ডিসেম্বর থেকে ২০১৯ সালের ১৮ মে পর্যন্ত সিঙ্গাপুরে ২৩ বার ভ্রমণ করেন। সম্রাট ও আরমান অবৈধ অর্থ দিয়ে যৌথভাবে সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তোলেন।

ক্যাসিনোবিরোধী অভিযানের ধারাবাহিকতায় গত বছর ৬ অক্টোবর কুমিল্লা থেকে সহযোগী আরমানসহ ইসমাইল চৌধুরী সম্রাটকে গ্রেফতার করে র‌্যাব। এরপর তার বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর