বুধবার, ১১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ডাক বিভাগের ডিজি সুধাংশু শেখর ভদ্রকে বাধ্যতামূলক ছুটি

নিজস্ব প্রতিবেদক

ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্রকে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়। সোমবার তাকে বাধ্যতামূলক ছুটিতে যাওয়ার নির্দেশ দিয়ে আদেশ জারি করে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে প্রাথমিক  তদন্তে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ৩ মোতাবেক ব্যবস্থা গ্রহণের স্বার্থে বিধি-১২ এর বিধান অনুসারে আজ ১১ নভেম্বর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাধ্যতামূলক ছুটিতে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, সারা দেশে সাড়ে আট হাজার আধুনিক ডাকঘর নির্মাণের জন্য ২০১২ সালে ৫৪০ কোটি ৯৪ লাখ টাকা বরাদ্দ করে সরকার। কিন্তু বেশিরভাগ জেলায় সেই ডাকঘর নির্মাণ না করেই টাকা তুলে নেন বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র। প্রকল্পের ৩৮০ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ের হিসাব পাওয়া গেলেও সেই টাকায় কেনা সরঞ্জাম অব্যবহৃত অবস্থায় পড়ে আছে। অস্তিত্বহীন কেন্দ্রের নামে বরাদ্দ করা অর্থ আত্মসাৎ করা হয়- রয়েছে এমন অভিযোগ। সুধাংশু শেখরের বিরুদ্ধে ডাক বিভাগের মাধ্যমে ডিজিটাল সেবা দিয়ে কেনাকাটায় ব্যাপক অনিয়ম পায় তদন্ত কমিটি। তাকে পদ থেকে সরিয়ে দিতে সংসদীয় কমিটি সুপারিশ করেছিল বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর