বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

কুমিল্লায় ফিল্মি স্টাইলে গুলি ও কুপিয়ে যুবলীগ কর্মী খুন

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় ফিল্মি স্টাইলে গুলি ও কুপিয়ে যুবলীগ কর্মী খুন

জিল্লুর রহমান

দিনের বেলায় সড়কের পাশে ফিল্মি স্টাইলে হেলমেট পরা দুর্বৃত্তরা সশস্ত্র অবস্থায় সাতটি মোটরসাইকেলে এসে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের যুবলীগের কর্মী জিল্লুর রহমান চৌধুরী ওরফে গোলাম জিলানীকে। গতকাল সকাল ৭টার দিকে কুমিল্লা নগরীর চৌয়ারা এলাকায় এ ঘটনা ঘটে। যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে কর্মী খুনের ঘটনায় নগরীজুড়ে চলছে নানা আলোচনা।

স্থানীয় বাসিন্দারা জানান, সকাল ৭টার দিকে জেলার সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা গ্রাম থেকে স্ত্রীকে পাশের তারাপাইয়া প্রাথমিক বিদ্যালয়ে পৌঁছে দিতে যান গোলাম জিলানী। এ সময় চৌয়ারা পুরাতন সড়কে সাতটি মোটরসাইকেলে থাকা অস্ত্রধারী ১৪ জন তাকে ঘিরে ধরে। তারা প্রথমে তার পায়ে গুলি করে। গুলিবিদ্ধ জিল্লুর মাটিতে পড়ে গেলে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। এক প্রত্যক্ষদর্শী জানান, একই রকম পোশাক ও মাথায় হেলমেট পরা একদল মোটরসাইকেল আরোহী রাস্তার ওপর দাঁড়িয়ে থাকা গোলাম জিলানীকে প্রথমে গুলি করে। তখন তিনি মাটিতে পড়ে যান। দুর্বৃত্তদের সঙ্গে একটি বস্তায় অনেকগুলো রামদা ছিল। মাটিতে লুটিয়ে পড়া গুলিবিদ্ধ গোলাম জিলানীকে রামদা দিয়ে কোপাতে থাকে দুর্বৃত্তরা। একটি কোপ গোলাম জিলানীর কোমর ও পেটে লাগে। এ সময় গোলাম জিলানী হামলাকারীদের অনুরোধ করেন তাকে না কোপানোর জন্য। হামলাকারীরা চলে যাওয়ার পর তার স্ত্রী জাহানারা আক্তার নগরীর মনোহরপুরের বাসা থেকে ঘটনাস্থলে আসেন। স্ত্রী এসে দেখেন গোলাম জিলানী মৃত্যুযন্ত্রণায় ছটফট করছেন। আশঙ্কাজনক অবস্থায় জাহানারা আক্তার স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় স্বামী গোলাম জিলানীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সকাল ৯টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জিলানী।

স্থানীয় বাসিন্দারা জানান, বিগত সিটি করপোরেশন নির্বাচনে ২৫ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচনে অংশ নিয়েছিলেন গোলাম জিলানী।

নিহত জিলানীর ভাই অহিদুর রহমান জানান, গরুর বাজার দখল ও রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আবুল হাসান ও তার ভাই হোসেনসহ অন্যরা এ হত্যাকান্ড ঘটিয়েছেন। বেশ কিছুদিন ধরে গোলাম জিলানী এবং ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসানের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে আসছিল। নিহত জিলানীর মা অশীতিপর ফেরদৌসী বেগম কাঁপা কাঁপা গলায় বলেন, তার চার ছেলে ও দুই মেয়ের মধ্যে গোলাম জিলানী তৃতীয়। সকালে বউকে স্কুলে পৌঁছে দিতে গেলে কাউন্সিলর মো. আবুল হাসান ও সঙ্গীরা তার ছেলেকে হত্যা করে। তিনি বলেন, ‘ছেলেটা আমারে কবরও দিতে পারল না। এই কাউন্সিলর হাসান আমার বাসায় কত ভাত খাইছে। সে কীভাবে আমার ছেলেকে হত্যা করতে পারে! আমি আমার ছেলে হত্যার বিচার চাই।’ বলেই হাউমাউ করে কাঁদতে থাকেন তিনি। জিলানীর স্ত্রী জাহানারা আক্তার ভয়ে কোনো কথাই বলছিলেন না। তিনি শুধু বলেন, ‘নিজের সামনে স্বামীকে হারিয়েছি। যারা মেরেছে তাদের নাম বললে আমাকে এবং সন্তানদেরও ওরা মেরে ফেলবে।’

নিহত জিলানীর তিন ছেলে। বড় ছেলে রায়হান চৌধুরী কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র। মেজো ছেলে রোদেয়ান চৌধুরী একটি মাদ্রাসায় পঞ্চম শ্রেণিতে পড়ে। আর ছোট ছেলে রাফসান চৌধুরীর বয়স মাত্র পাঁচ বছর। বাবাকে হারিয়ে বাকরুদ্ধ বড় ছেলে রায়হান চৌধুরী। একটু স্বাভাবিক হয়ে বলেন, ‘রাজনীতি করার কারণে আমার বাবাকে হত্যা করা হয়েছে। আমরা এখন নিরাপত্তাহীনতায় আছি।’ এদিকে অভিযুক্ত ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আবুল হাসানের বক্তব্য নেওয়ার চেষ্টা করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। পুলিশ, পিবিআই ও র‌্যাবের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা আলামত উদ্ধারের চেষ্টা করছেন। নিহত জিলানীর স্ত্রী, সন্তান ও মায়ের সঙ্গে কথা বলেছেন তারা। কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার মো. আজিম-উল আহসান বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা হত্যায় জড়িতদের আটক করতে কাজ করছি। তবে এ ঘটনায় এখনো পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়নি।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর