বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

সরকার সার্বভৌমত্ব বিপন্ন করে তুলেছে

নিজস্ব প্রতিবেদক

সরকার সার্বভৌমত্ব বিপন্ন করে তুলেছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ভারতের কাছে দেশ নতজানু হয়ে পড়েছে। সীমান্তে একের পর হত্যাকান্ড চালিয়ে ভারত আমাদের লাশের পর লাশ উপহার দিচ্ছে। কিন্তু এই হত্যার শক্ত প্রতিবাদ জানানোর সাহস পর্যন্ত বর্তমান সরকারের নেই। ভারতের আশীর্বাদপুষ্ট হয়ে ক্ষমতায় টিকে থাকার জন্য এ সরকার আজ দেশের সার্বভৌমত্ব বিপন্ন করে তুলেছে।

গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। নাগরিক অধিকার আন্দোলনের উপদেষ্টা সাঈদ আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব  সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় পার্টির আহসান হাবিব, বিএনপির নিপুণ রায় চৌধুরী, ফরিদ উদ্দিন, তাঁতী দলের কাজী মনিরুজ্জামান, কৃষক দলের মোজাম্মেল হক প্রমুখ। সঞ্চালনা করেন সংগঠনের মহাসচিব এম জাহাঙ্গীর আলম। দেশের জনগণের কাছে ৭ নভেম্বরের বিপ্লব আকাক্সিক্ষত ছিল দাবি করে গয়েশ্বর রায় বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে শেখ মুজিবুর রহমানকে হত্যা এবং ৩ নভেম্বর জেলহত্যার পর দেশে এক অনিশ্চিত অবস্থার সৃষ্টি হয়েছিল।

সেই সময় দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য জনগণের মধ্যে বিপ্লবের আকাক্সক্ষা সৃষ্টি হয়েছিল। ৭ নভেম্বরের বিপ্লব ও সংহতির চেতনা ছিল দেশের সার্বভৌমত্বকে রক্ষা করা।

বিশেষ অতিথির বক্তব্যে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, মুক্তিযুদ্ধের ভিতর দিয়ে আমরা রাওয়ালপিন্ডির শৃঙ্খল থেকে মুক্ত হয়েছি কিন্তু এখন দিল্লির শৃঙ্খলে আবদ্ধ হয়ে পড়েছি। ৭ নভেম্বরের জাতীয় বিপ্লব ছিল এই শৃঙ্খল থেকে নিজেদের মুক্ত করা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর