শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

বাইডেনের চিফ অব স্টাফ হলেন রন ক্লেইন

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র

বাইডেনের চিফ অব স্টাফ হলেন রন ক্লেইন

প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী জো বাইডেন ১১ নভেম্বর হোয়াইট হাউসের ‘চিফ অব স্টাফ’ পদে তার ঘনিষ্ঠ মিত্র রন ক্লেইনকে নিয়োগ দিয়েছেন।

ইউএস সিনেটে জুডিশিয়ারি কমিটিতে আশির দশক থেকে জো বাইডেনের সহযোগী হিসেবে কাজ করেছেন ক্লেইন। পরে বাইডেন ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করার সময় ক্লেইন চিফ অব স্টাফ পদে কাজ করেন। ক্লেইন ওবামা প্রশাসনেরও ঘনিষ্ঠ ছিলেন। ওবামার সময় তিনি হোয়াইট হাইসের জ্যেষ্ঠ কর্মকর্তা ছিলেন। সাবেক ভাইস প্রেসিডেন্ট আল গোরের ঘনিষ্ঠ সহযোগীও ছিলেন।

বাইডেনের ট্রানজিশন দলের বিবৃতিতে বলা হয়েছে, ক্লেইনকে শ্রদ্ধা জানিয়েছেন বাইডেন। তিনি বলেছেন, ক্লেইনের গভীর, বৈচিত্র্যময় অভিজ্ঞতা এবং সব ধরনের মানুষের সঙ্গে কাজ করার ক্ষমতা রয়েছে। হোয়াইট হাউসের চিফ অব স্টাফ পদে এমন লোককে প্রয়োজন, যাতে সংকটকালে দেশকে একত্র করতে সাহায্য করতে পারেন। অপরদিকে এ নিয়োগে সন্তোষ প্রকাশ কওে ক্লেইন বলেছেন, নির্বাচিত প্রেসিডেন্ট তার ওপর আস্থা রাখায় তিনি সম্মানিতবোধ করছেন। প্রসঙ্গত, পরাজয়কে বরণ করে বিজয়ী বাইডেনকে অভিনন্দন জানাতে সম্মত হওয়ার পরিবর্তে নিজেকেই বিজয়ী দাবিকারী ট্রাম্প বাইডেনের ক্ষমতা গ্রহণের যাবতীয় প্রস্তুতির জন্য ‘ট্রানজিশন টিম’কে অসহযোগিতার মধ্যেই ‘চিফ অব স্টাফ’ নিয়োগের এ ঘটনা ঘটল। উল্লেখ্য, বাইডেনকে বিশ্বনেতাদের পাঠানো অভিনন্দন বার্তাও স্টেট ডিপার্টমেন্ট থেকে ছাড় করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন ট্রাম্প।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর