শিরোনাম
শনিবার, ১৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

জাতির দুর্ভাগ্য প্রধানমন্ত্রী তাঁর বন্ধুদের চেনেন না

নিজস্ব প্রতিবেদক

জাতির দুর্ভাগ্য প্রধানমন্ত্রী তাঁর বন্ধুদের চেনেন না

ডা. জাফরুল্লাহ চৌধুরী

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বন্ধুদের চেনেন না- এটাই হচ্ছে জাতির দুর্ভাগ্য। বর্তমানে বাংলাদেশের গণতন্ত্র কবরে শায়িত। গণতন্ত্রকে কবর থেকে উঠাতে হলে একটা মাত্র পথ আছে- আমাদের সবাইকে সম্মিলিতভাবে রাস্তায় নামতে হবে। জাতীয় প্রেস ক্লাবে গতকাল দুপুরে ‘রুহুল আমিন গাজী মুক্তি পরিষদ’ আয়োজিত নাগরিক সমাবেশে তিনি এ মন্তব্য করেন। নাগরিক সমাবেশে বিএনপির সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আ ন ম এহছানুল হক মিলন, নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, সাংবাদিক নেতা কামাল উদ্দিন সবুজ, কাদের গনি চৌধুরী, এম আবদুল্লাহ, কবি আবদুল হাই শিকদার, নূরুল আলম রোকন প্রমুখ বক্তৃতা করেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এত কিছু বোঝেন, কিন্তু তাঁর বন্ধুদের চেনেন না। এটাই হচ্ছে জাতির দুর্ভাগ্য। একটা সরকারের সবচেয়ে বড় বন্ধু হচ্ছে সাংবাদিক, যারা বিভিন্ন বিষয়ে তথ্য তুলে ধরেন। প্রধানমন্ত্রী এখানেই তাঁর জীবনের বড় ভুলটা করছেন। সাংবাদিকদের আপনি যত বেশি কথা বলতে দেবেন, গোয়েন্দা বাহিনীর চেয়েও আপনি বেশি তথ্য পাবেন। তাতে আপনি লাভবান হবেন।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, সম্মিলিতভাবে প্রতিবাদ করতে না পারলে সবচেয়ে বড় বিপদ হবে বিএনপির। বিএনপি সুচতুরভাবে খালেদা জিয়ার প্রতি এত বড় অন্যায় সয়ে যাচ্ছে। বিএনপিও আন্দোলন করে না, আমরাও আন্দোলন করি না। যেখানে ইয়াবা ব্যবসায়ীরা জামিন পান, সেখানে খালেদা জিয়ার জামিন হয় না। সম্পাদক আবুল আসাদের জামিন হয় না। এর চেয়ে দুর্ভাগ্যজনক ঘটনা আর কী হতে পারে। এটা অত্যন্ত নিন্দনীয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর