রবিবার, ১৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

জনসমর্থন হারিয়ে বিএনপির আগুনসন্ত্রাস

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

জনসমর্থন হারিয়ে বিএনপির আগুনসন্ত্রাস

জনসমর্থন হারিয়ে বিএনপি আবারও আগুনসন্ত্রাস শুরু করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন একটি উন্নয়নবিরোধী পক্ষ নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে। মানবতাবিরোধী অপশক্তি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় যাওয়ার নীলনকশা করছে। গতকাল রাজশাহীর বাগমারা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি ঢাকার নিজ বাসভবন থেকে রাজশাহীর বাগমারায় অনুষ্ঠিত এই সম্মেলনে যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা পরিস্থিতি মোকাবিলা করে বাংলাদেশের অর্থনীতি যখন ঘুরে দাঁড়াচ্ছে ঠিক সেই মুহূর্তে তারা আবারও আগুনসন্ত্রাস শুরু করেছে। আবার তারাই বলছে সরকারের এজেন্টরা নাকি বাসে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে। কিন্তু দেশ ও রাষ্ট্র যখন সুন্দরভাবে পরিচালিত হচ্ছে তখন ক্ষমতায় অধিষ্ঠিত থেকে সরকার কি কখনো এমন ঘটনা ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করে তুলতে চাইবে- বিএনপি নেতাদের উদ্দেশ্যে প্রশ্ন রাখেন তিনি। ওবায়দুল কাদের বলেন, এগুলো বিএনপিরই পুরনো কৌশল। তিনি বলেন, একুশ আগস্টে গ্রেনেড হামলা চালিয়ে তারা আওয়ামী লীগ সভানেত্রীকে প্রাণে মেরে ফেলতে চেয়েছিল। ২০১৩ সালে তারা সারা দেশে জ্বালাও-পোড়াও করেছে। সেই পুরনো কায়দায় তারা আবারও জ্বালাও পোড়াও শুরু করেছে।

 দীর্ঘদিন ধরে আন্দোলন কর্মসূচি জনসম্পৃক্ত করে তুলতে না পারা এবং আন্দোলনের জন্য নতুন ইস্যু সৃষ্টির ব্যর্থতায় সহিংসতার পথ বেছে নিয়েছে দলটি। তিনি বলেন, শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালনের অধিকার সব রাজনৈতিক দলেরই আছে। কিন্তু কর্মসূচির নামে জনগণের শান্তি বিনষ্ট করলে আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে বিএনপিকে এর সমূচিত জবাব দেবে।

বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক এমপির সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান বক্তা হিসেবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বক্তব্য দেন। সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সংরক্ষিত আসনের এমপি আদিবা আনজুম মিতা।

দুপুরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এনামুল হক এমপিকে সভাপতি ও অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। একাধিক প্রার্থী না থাকায় কাউন্সিলরদের হাত তুলে সমর্থনের মাধ্যমে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

সর্বশেষ খবর