সোমবার, ১৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
বিএনপির সংবাদ সম্মেলন

গাড়িতে আগুনের ঘটনায় আওয়ামী লীগ জড়িত

নিজস্ব প্রতিবেদক

বিএনপি আগুনসন্ত্রাসে বিশ্বাস করে না বলে দাবি করেছেন দলটির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, বিএনপি একটি উদারপন্থি শান্তিপ্রিয় গণতান্ত্রিক দল। বিএনপি কখনই আগুনসন্ত্রাসে বিশ্বাস করে না। গত ১২ নভেম্বর ঢাকায় কয়েকটি গণপরিবহনে আগুন দেওয়ার ঘটনা পরিকল্পিত, উদ্দেশ্যপ্রণোদিত এবং ন্যক্কারজনক। এর সঙ্গে বিএনপি নয়, আওয়ামী লীগ জড়িত।

গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় দলের গণশিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুঁইয়া ও সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু উপস্থিত ছিলেন। সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, গণপরিবহনে আগুন দেওয়ার ঘটনার সঙ্গে বিএনপি জড়িত। এর জবাবে  সৈয়দ এমরান সালেহ প্রিন্স আরও বলেন, ভোট ডাকাতি, সন্ত্রাস, দুর্নীতি, সামগ্রিক দুঃশাসনকে আড়াল করার জন্যই সরকার বিভিন্ন এজেন্সির মাধ্যমে রাজধানীর গণপরিবহনে আগুন দিয়ে আমাদের দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। রাজনীতির ময়দান থেকে বিএনপিকে নিশ্চিহ্ন করার পুরনো খেলায় তারা মেতে উঠেছে।

সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, হঠাৎ করে এ ধরনের আগুন লাগানোর ঘটনায় আমরা উদ্বিগ্ন। এর আগেও বিএনপি বিভিন্ন উপনির্বাচনে অংশ নিয়েছে। সেখানেও ক্ষমতাসীনরা ভোট কারচুপি ও ডাকাতির মাধ্যমে আমাদের বিজয়কে ছিনিয়ে নিয়েছে। আমরা তো সেটার শান্তিপূর্ণভাবেই প্রতিবাদ করেছি। এরকম ঘটনা তো ঘটেনি। হঠাৎ এটা কেন? সরকার দেশ পরিচালনায় দুর্নীতি-লুটপাট, ভোট ডাকাতি, ধর্ষণ এমনভাবে ছড়িয়েছে চারদিকে, তারা এখন জনগণের কাছে মুখ দেখাতে পারছে না। সেই দায় থেকে নিজেদের আড়াল করতেই এই ন্যক্কারজনক ঘটনাটি ক্ষমতাসীনরা ঘটিয়েছে। তিনি অভিযোগ করে বলেন, গত ১৩ নভেম্বর ফার্মগেটের খামারবাড়ি  থেকে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহসভাপতি  মোস্তাফিজুর রহমান ও পল্টন এলাকা থেকে হবিগঞ্জ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে জোরপূর্বক তুলে নিয়ে যাওয়া হয়েছে। সব জায়গায় খোঁজ-খবর নেওয়া হয়েছে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটকের বিষয়টি  স্বীকার করছে না। আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা তারা গুম হয়েছে- এই আশঙ্কায় দলের নেতা-কর্মীসহ তাদের পরিবার-পরিজন গভীর উৎকণ্ঠার মধ্যে রয়েছে। বিএনপি অবিলম্বে মোস্তাফিজুর রহমান ও মিজানুর রহমান মিজানকে জনসম্মুখে হাজির করার জোর দাবি জানাচ্ছে। নইলে এর দায় সরকারকেই নিতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর