সোমবার, ২৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
এএসপি আনিসুল হত্যা

ডা. মামুনের জামিন

আদালত প্রতিবেদক

জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম হত্যা মামলায় জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. আবদুল্লাহ আল মামুনকে জামিন দিয়েছেন ঢাকার সিএমএম আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল এ আদেশ দেন।

এর আগে চিকিৎসক আবদুল্লাহ আল মামুনের পক্ষে তার আইনজীবী আদালতে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত ৫ হাজার টাকা মুচলেকায় চিকিৎসক মামুনের জামিন মঞ্জুর করে। জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার আবদুল্লাহ আল মামুনকে দুই দিন রিমান্ড শেষে শুক্রবার ঢাকার সিএমএম আদালতে নেওয়া হয়। শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠায়।

মামলা সূত্রে জানা গেছে, জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম মানসিক সমস্যায় ভুগছিলেন। এ কারণে গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে পরিবারের লোকজন তাকে নিয়ে মাইন্ড এইড হাসপাতালে যান। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় আনিসুলকে অন্য কোনো হাসপাতালে চিকিৎসার কথা অলোচনা করেন। পরে জোর করে আসামিরা ভর্তির ফরম পূরণ করেন এবং কয়েকজন কর্মচারী আনিসুলকে দোতলায় নিয়ে যান। এরপর কর্মকর্তা-কর্মচারীরা তাকে পিটিয়ে হত্যা করেন। এর কিছুক্ষণ পর পরিবারের লোকজনকে জানানো হয়, আনিসুল অজ্ঞান হয়ে পড়ে আছেন। এরপর তারা তাকে হৃদ?রোগ ইনস্টিটিউটে নিয়ে যান। সেখানে চিকিৎসক আনিসুলকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সোমবার রাতে নিহতের বাবা বাদী হয়ে আদাবর থানায় মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, হাসপাতালটিতে চিকিৎসাসেবার সঙ্গে জড়িত ব্যক্তিদের কোনো প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ নেই। কিন্তু সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক না থাকার পরও আসামিরা জোর করে ভর্তির ফরম পূরণ করেন এবং কয়েকজন কর্মচারী আনিসুলকে দোতলায় নিয়ে যান। পরে কর্মকর্তা-কর্মচারীরা তাকে পিটিয়ে হত্যা করেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর