শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

রমনায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের ঘোষণা প্রকৌশলীদের

রাজনৈতিক উদ্দেশ্যে ভাস্কর্য আর মূর্তি এক করা হচ্ছে : ঢাবি শিক্ষক সমিতি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি)-এর সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য তৈরির ঘোষণা দিয়েছে আইইবি ঢাকা কেন্দ্র ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি)। গতকাল আইইবি, আইইবি ঢাকা কেন্দ্র ও বিপিপি আয়োজিত মানববন্ধন থেকে এ ঘোষণা দেওয়া হয়। এদিকে রাজনৈতিক উদ্দেশ্যে ভাস্কর্য আর মূর্তিকে একাকার করা হচ্ছে বলে উল্লেখ করেছে ঢাবি শিক্ষক সমিতি।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে মানববন্ধনে প্রকৌশলী মো. রণক আহসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন পাকিস্তানের চেয়ে সব সূচকে এগিয়ে যাচ্ছে তখনই ভাস্কর্য নিয়ে ইস্যু তৈরি করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাচ্ছে কিছু মৌলবাদী গোষ্ঠী। যারা ’৭১ সালে ধর্মের অপব্যাখ্যা দিয়ে দেশের স্বাধীনতার বিরোধিতা করেছিল, আজ তারাই বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার মাধ্যমে আবারও মৌলবাদী গোষ্ঠী দেশের স্বাধীনতার বিরোধিতা করছে। স্বাধীনতার ইতিহাসের সাক্ষী আইইবি। তাই আইইবির সামনে আমরা বঙ্গবন্ধুর ভাস্কর্য তৈরি করব। মানববন্ধনে প্রকৌশলী মো. আবুল কালাম হাজারীর সঞ্চালনায় বক্তৃতা করেন প্রকৌশলী মো. নুরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী এস এম মনজুরুল হক মঞ্জু, প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু), প্রকৌশলী কাজী খায়রুল বাশার প্রমুখ।

রাজনৈতিক উদ্দেশ্যে ভাস্কর্য আর মূর্তিকে একাকার করা হচ্ছে : ঢাবি শিক্ষক সমিতি : ভাস্কর্যের বিরোধিতার নামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি অবজ্ঞা প্রদর্শন এবং অবমাননাকর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এতে বলা হয়, হীন রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে একটি গোষ্ঠী ভাস্কর্য আর মূর্তি একাকার করে ফেলছে।

গতকাল সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মো. লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া স্বাক্ষরিত বিবৃতিতে এ মন্তব্য করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর