শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

গয়েশ্বরসহ ৬৫ বিএনপি নেতা-কর্মীর জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক

গাড়ি পোড়ানোর অভিযোগে রাজধানীর বিভিন্ন থানার মামলায় বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ দলটির ৬৫ নেতা-কর্মীকে হাই কোর্টের দেওয়া জামিন বহাল রেখেছে আপিল বিভাগ। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ চার বিচারপতির আপিল বেঞ্চ জামিন বহাল রাখে। আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন আইনজীবী নিতাই রায়চৌধুরী ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

পরে আইনজীবী কাজল জানান, রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা সাতটি মামলায় ৬৫ জনকে হাই কোর্টের দেওয়া জামিন বহাল রেখেছে আপিল বিভাগ।

১৮ নভেম্বর হাই কোর্টের বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি রিয়াজ উদ্দিন খানের বেঞ্চ ৫ জানুয়ারি পর্যন্ত আসামিদের জামিন দেয়। এরপর রাষ্ট্রপক্ষ হাই কোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিলে আবেদন করে। তবে আপিল বিভাগ গতকাল রাষ্ট্রপক্ষের আবেদনটি খারিজ করে দেয়।

১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন বিকালে ঢাকার বিভিন্ন স্থানে ১০টির বেশি গাড়িতে আগুন দেওয়া হয়। এ ঘটনায় ডজনখানেক মামলা হয়। এসব মামলার আসামি বিএনপির কয়েক শ নেতা-কর্মী। এর মধ্যে সাতটি মামলায় অন্যদের সঙ্গে আসামি করা হয় বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে নির্বাচন করা ইশরাক হোসেন, ঢাকা-১৮ উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা এস এম জাহাঙ্গীর হোসেনকে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর