শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

ধর্ষণ মামলায় ছাত্র অধিকারের তিন নেতা রিমান্ডে

আদালত প্রতিবেদক

রাজধানীর লালবাগ থানায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর করা ধর্ষণ মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের তিন নেতাকে দুই দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম রিমান্ডের এ আদেশ দেন। আসামিরা হলেন ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুল ইসলাম ও নাজমুল হাসান সোহাগ এবং সংগঠনটির ঢাবি শাখার সহ-সভাপতি মো. নাজমুল হুদা। এর আগে লালবাগ থানা পুলিশ আসামিদের পাঁচ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এ সময় রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন আসামিপক্ষের  আইনজীবীরা।

মামলা সূত্রে জানা গেছে, ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী লালবাগ থানায় মামলাটি করেন। মামলায় ছয়জনকে আসামি করা হয়। আসামিদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হকও আছেন। ধর্ষণে সহায়তাকারী হিসেবে মামলায় নুরুলের নাম উল্লেখ করা হয়।

একই বাদী ২২ সেপ্টেম্বর অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা ও ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর কোতোয়ালি থানায় মামলা করেন। এ মামলায়ও নুরুলসহ ছয়জনকে আসামি করা হয়। কোতোয়ালি থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আসামি নাজমুল হাসানকে আগেই তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেয় আদালত। এ মামলায় আগে থেকে গ্রেফতার হয়ে কারাগারে আছেন সাইফুল ইসলাম ও নাজমুল হুদা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর