রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

ভাস্কর্য বিতর্কের বিষয়টি প্রধানমন্ত্রী দেখছেন

নিজস্ব প্রতিবেদক

ভাস্কর্য বিতর্কের বিষয়টি প্রধানমন্ত্রী দেখছেন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে বিতর্কের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই দেখছেন। সব ব্যাপারে মাথা গরম করা ঠিক নয়। সৌদি আরবসহ পৃথিবীর সব মুসলিম দেশে ভাস্কর্য আছে। মূর্তি আর ভাস্কর্য এক জিনিস নয়। গতকাল গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় তিন  নেতার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

দেশের সমৃদ্ধিতে ভূমিকা রাখছেন প্রকৌশলীরা : একই দিনে রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির প্রথম দ্বিবার্ষিক সম্মেলন ও ৩০তম বার্ষিক সাধারণ সভা-২০২০ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যোগ দেন ওবায়দুল কাদের। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অবকাঠামো উন্নয়নের সঙ্গে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ওতপ্রোতভাবে জড়িত। দেশের সমৃদ্ধি ও অবকাঠামো উন্নয়নে প্রকৌশলীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তাদের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। আমাদের প্রকৌশলীরা অনেক দৃষ্টিনন্দন সড়ক নির্মাণ করছেন, অষ্টগ্রাম ও মিঠামইন সড়ক সেই দৃষ্টান্ত।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম বলেন, সড়ক ও জনপথ অধিদফতরের প্রকৌশলীদের অনেক অর্জন আছে। এখন আমাদের লক্ষ্য হচ্ছে সময়োপযোগী টেকসই উন্নয়ন। এখানে যে মেধাবী প্রকৌশলীরা রয়েছেন তাদের মেধার যথাযথ প্রয়োগ হলেই কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব হবে। সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী কাজী শাহরিয়ার হোসেন বলেন, আমরা এখন সড়ক উন্নয়নের বহুমাত্রিক কর্মযজ্ঞে এগিয়ে যাচ্ছি। বড় বড় প্রকল্প গুণগত মান বজায় রেখে নির্মাণ করতে হবে। চ্যালেঞ্জগুলো নিজেদের সক্ষমতা দিয়ে মোকাবিলা করতে হবে। মাঠপর্যায়ে প্রকৌশলীরা তদারকি করে সড়কের কাজের গুণগত মান নিশ্চিত করবেন।

সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সভাপতি মো. আবদুস সবুরের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, সড়ক ও জনপথ অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসাইন। স্বাগত বক্তব্য রাখেন সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আবদুল্লাহ আল মামুন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর