শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন বাঙালি বীরের জাতি : কাদের

২০২২ সালের জুনে চালু পদ্মা সেতু : মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও বিচক্ষণ নেতৃত্বে শত বাধা অতিক্রম করে পদ্মা সেতু আজ দৃশ্যমান। তিনি প্রমাণ করেছেন, বাঙালি বীরের জাতি। মানবিক ও সাহসী নেতৃত্বের কারণেই সব অসম্ভবকে সম্ভব করে বাংলাদেশ আজ বিশ্বকে দেখিয়ে দিয়েছে আমরাও পারি। নিজস্ব অর্থায়নে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ স্বপ্নের পদ্মা সেতুর সবশেষ স্প্যান আজ (গতকাল) ১২টা ২ মিনিটে বসানো হয়েছে। গতকাল জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা শেষে পদ্মা সেতু বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্মেলনে যুক্ত হন।

এদিকে গতকাল রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অর্থ বিভাগ আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতার শুরুতে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, পদ্মা সেতু এখন বাস্তব। চালু হবে ২০২২ সালের জুনে। বেলা সাড়ে ১২টার দিকে মন্ত্রিপরিষদ সচিব যখন এই ঘোষণা দিচ্ছিলেন, তার আধা ঘণ্টা আগে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ১২ ও ১৩ নম্বর খুঁটির ওপর ঠিকঠাক বসানো হয় টু-এফ নম্বর স্প্যানটি। শেষ স্প্যান বসানোর কথা তুলে ধরে সচিব বলেন, ‘নাও ইট ইজ ফিজিক্যালি কমপ্লিট। আই থিঙ্ক, বাই জুন ২০২২, উই উইল ওপেন দ্য পদ্মা ব্রিজ।’ নিজের মোবাইলে থাকা পদ্মা সেতুর পুরো কাঠামোর একটি ছবি অনুষ্ঠানস্থলের প্রজেক্টরে দেখিয়ে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আমি আট বছর সেতু বিভাগের সচিব ছিলাম। ফলে আমি এখনো এর দেখাশোনা করে থাকি।

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সম্মেলনে ওবায়দুল কাদের আরও বলেন, এ দেশে সব গণতান্ত্রিক-প্রগতিশীল আন্দোলনের সাহসী মিছিলের নাম আওয়ামী লীগ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠাসহ বাঙালি জাতির যা কিছু অর্জন, তা অর্জিত হয়েছে জনগণের সংগঠন আওয়ামী লীগের নেতৃত্বে। আওয়ামী লীগ গণতন্ত্র চর্চায় বিশ্বাসী উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চায় দেশের যে কোনো দলের চেয়ে আওয়ামী লীগ এগিয়ে রয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগের উপকমিটিসমূহ ঘোষণা শুরু হয়েছে। ঘোষিত কমিটির বিষয়ে কেউ সংক্ষুব্ধ হলে কিংবা কারও কোনো বক্তব্য থাকলে অথবা কারও বিরুদ্ধে অভিযোগ থাকলে দলের গঠনতন্ত্র অনুযায়ী আপিলের সুযোগ রয়েছে। তাই যে কোনো কমিটির বিষয়ে কোনো অভিযোগ দলীয় সভানেত্রীর কার্যালয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে জমা দেওয়া যাবে। জায়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল আলম দুদুর সভাপতিত্বে সম্মেলনে বক্তৃতা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস এম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোলায়মান আলী।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, চিহ্নিত অপরাধী, চাঁদাবাজদের কোনো অবস্থাতেই দলে আনা যাবে না। দলের পদ-পদবি কাউকে ইজারা দেওয়া হয়নি।

সরকার নাকি দেশকে বধ্যভূমিতে পরিণত করেছে, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যুদ্ধবিধ্বস্ত দেশকে সম্ভাবনার সোনার বাংলা গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু, কিন্তু ’৭৫-এর ১৫ আগস্টে আপনারাই দেশকে বধ্যভূমিতে পরিণত করেছিলেন। ৩ নভেম্বর কারাগারের নিরাপদ প্রকোষ্টকে বধ্যভূমিতে রূপান্তর করেছিলেন। তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে আরেক বধ্যভূমিতে পরিণত করতে চেয়েছিলেন শেখ হাসিনাকে হত্যার চেষ্টার মাধ্যমে। ভাস্কর্য ইস্যুতে সরকারের নাকি রাজনৈতিক উদ্দেশ্য আছে, বিএনপি নেতাদের এ বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের এ কথা বলা মানে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে সমর্থন করা। ভাস্কর্যের পিছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বিএনপির, সরকারের নয়।

সর্বশেষ খবর