বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

শাহজালালে তিন ফ্লাইটে কভিড সনদবিহীন ৫১৬ যাত্রী

সৌদিয়া এয়ারলাইনসকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

গত দুই দিনে তিনটি ফ্লাইটে কভিড সনদ ছাড়া ৫১৬ জন যাত্রী নিয়ে আসায় সৌদিয়া এয়ারলাইনসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গত ১৫ ডিসেম্বর এ জরিমানা করেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল।

গতকাল তিনি জানিয়েছেন, ১৪ ডিসেম্বর ২৫৯ জন যাত্রী নিয়ে সৌদিয়া এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট ঢাকায় আসে। ওই ফ্লাইটের কোনো যাত্রীর সঙ্গে কভিড পরীক্ষার সনদ ছিল না। তারা সবাই সৌদি আরবের কারাগারে বন্দী ছিলেন। তাদের কভিড টেস্ট না করিয়ে ঢাকায় আনার অনুমতি ছিল কিনা তা জানতে চায় বিমানবন্দর কর্তৃপক্ষ। সৌদিয়া এয়ারলাইনস অনুমতিপত্র দেখাতে সময় নেয়। প্রায় ২৪ ঘণ্টা পর ১৫ ডিসেম্বর ঢাকায় অবতরণ করা সৌদিয়া এয়ারলাইনসের আরও দুটি ফ্লাইটে যথাক্রমে ৩ জন ও ২৫৪ জন যাত্রী আসে কভিড পরীক্ষার সনদ ছাড়াই। এরাও কারাবন্দি ছিলেন।

এর আগে করোনা নেগেটিভ সনদ ছাড়া ১২৮ জন যাত্রী আনায় গত ১১ ডিসেম্বর মালদ্বীপ এয়ারলাইনসকে ২ লাখ ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়। সনদ ছাড়া যাত্রী আনলে সংশ্লিষ্ট এয়ারলাইনসের ফ্লাইট বাতিল করা হবে এমন নির্দেশনা দিয়ে গত ১৩ ডিসেম্বর প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। কোনো এয়ারলাইনস বারবার এমন ঘটনায় জড়িত থাকলে তাদের বিরুদ্ধে দুই সপ্তাহ পর্যন্ত ফ্লাইট বাতিলের শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে বেবিচক।

সর্বশেষ খবর