শিরোনাম
সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

চট্টগ্রামে ব্যস্ত সময় কাটালেন দোরাইস্বামী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ব্যস্ত সময় কাটালেন দোরাইস্বামী

বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের ভিত্তিতে সামনের দিকে এগিয়ে যেতে হবে। গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাব আয়োজিত ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। আরও বক্তব্য রাখেন চট্টগ্রামে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী ও ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ উদ্দিন মো. রেজা। সভায় অন্যান্যের মধ্যে রাষ্ট্রদূতের সহধর্মিণী মিসেস সঙ্গীতা দোরাইস্বামী, চট্টগ্রামস্থ ভারতের সহকারী হাইকমিশন কার্যালয়ের দ্বিতীয় সচিব শুভাশিষ সিনহা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় রাষ্ট্রদূত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। দোরাইস্বামী বলেন, বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিরাপদ, দ্রুত ও টেকসই প্রত্যাবাসন ভারতও চায়। সব ক্ষেত্রে ভারতের সহযোগিতা থাকবে। তাদের ফিরিয়ে নেওয়া বাংলাদেশের সমাজ ও অর্থনীতির জন্য গুরুত্বপূর্ণ। রোহিঙ্গাদের প্রত্যাবাসনে ভারত ও বাংলাদেশের অবস্থানের মধ্যে কোনো পার্থক্য নেই। সীমান্তে হত্যা নিয়ে এক প্রশ্নের জবাবে বিক্রম দোরাইস্বামী বলেন, সীমান্তে অবৈধ অর্থনৈতিক কর্মকান্ডের কারণে বেশিরভাগ দুর্ঘটনা ঘটে। এসব ঘটনা বন্ধে সীমান্তে বৈধ অর্থনৈতিক কর্মকান্ডের উদ্যোগ নেওয়া দরকার।

ইউরোপিয়ান ক্লাব ও বীরকন্যা প্রীতিলতার ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন : ব্রিটিশ শাসন থেকে মুক্ত হতে চট্টগ্রামের যে ইউরোপিয়ান ক্লাবে আক্রমণ করেছিলেন অগ্নিযুগের বিপ্লবীরা, সেই ক্লাব পরিদর্শন করেছেন রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামী। বিকাল সোয়া ৩টায় সস্ত্রীক পাহাড়তলী এলাকার ব্রিটিশবিরোধী আন্দোলনের স্মৃতিজড়ানো ইউরোপিয়ান ক্লাব পরিদর্শনে যান তিনি। এ সময় তিনি সেখানে কিছু সময় কাটিয়ে ক্লাবের অদূরে চট্টগ্রাম সিটি করপোরেশনের স্থাপন করা ব্রিটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতার ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর