শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

বনানীতে চিরনিদ্রায় পারটেক্স চেয়ারম্যান এম এ হাসেম

নিজস্ব প্রতিবেদক

বনানীতে চিরনিদ্রায় পারটেক্স চেয়ারম্যান এম এ হাসেম

পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক এমপি শিল্পপতি এম এ হাসেম বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন। গতকাল বাদ জুমা রাজধানীর গুলশান আজাদ মসজিদে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিপুলসংখ্যক মানুষ অংশ নেন। পরে তাঁকে বনানী কবরস্থানে দাফন করা হয়। দাফনের সময় মরহুমের ছেলেসহ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। তবে স্বাস্থ্যবিধির বাধ্যবাধকতা থাকায় সীমিতসংখ্যক মানুষকে কবরস্থানে প্রবেশাধিকার দেওয়া হয়।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত বুধবার রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন এম এ হাসেম। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

এম এ হাসেম ১৯৫৯ সালে ব্যবসা শুরু করেন। তিনি বিভিন্ন ব্যবসার পাশাপাশি বেসরকারি খাতের সিটি ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাতারও একজন। ব্যাংক দুটির চেয়ারম্যান পদেও দায়িত্ব পালন করেন এম এ হাসেম। এ ছাড়া জনতা ইন্স্যুরেন্স কোম্পানির প্রতিষ্ঠাতারও একজন তিনি। নোয়াখালী থেকে জাতীয় সংসদের নির্বাচিত সদস্যও ছিলেন এম এ হাসেম।

তামাক ও ভোগ্যপণ্যের ব্যবসা দিয়ে শুরু করে দেশের শীর্ষ ব্যবসায়ীর কাতারে উঠে আসেন বাংলাদেশের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা এম এ হাসেম। ড্যানিশ কনডেন্সড মিল্কের মাধ্যমে দেশে তিনিই প্রথম গড়ে তোলেন কনডেন্সড মিল্ক কারখানা।

সর্বশেষ খবর