শনিবার, ২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় আরও এগিয়ে যাবে বাংলাদেশ

------- আমির হোসেন আমু

প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় আরও এগিয়ে যাবে বাংলাদেশ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, বৈশ্বিক সমস্যা করোনা সংক্রমণের কারণে সংকটময় সময় পার করছে বাংলাদেশ। নতুন বছরেও এর প্রভাব পড়বে, তবে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে অতীতের মতো সব সংকট মোকাবিলা করে ভবিষ্যতে আরও সমৃদ্ধি, উন্নয়ন ও             অগ্রযাত্রার পথে এগিয়ে যাবে বাংলাদেশ। বাংলাদেশ প্রতিদিনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

আমু বলেন, অনেক বাধাবিপত্তি মোকাবিলা করে এগিয়ে চলা সংগঠনের নাম বাংলাদেশ আওয়ামী লীগ। প্রতিষ্ঠালগ্ন থেকেই অনেক বাধা অতিক্রম করেছে গণমানুষের এই প্রিয় দলটি। কিন্তু মানুষের ভালোবাসা ও সমর্থন নিয়ে সব সংগ্রামে বিজয়ী হয়েছে আওয়ামী লীগ। শেখ হাসিনার সাহসী পদক্ষেপ ও দূরদর্শিতা, করোনা সংক্রমণ মোকাবিলায় মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ প্রকাশিত ‘কভিড রেজিলিয়েন্স র‌্যাংকিং’-এ দক্ষিণ এশিয়ার শীর্ষে এখন বাংলাদেশ। যদি প্রথম থেকেই করোনা সংক্রমণ মোকাবিলায় তাঁর সব নির্দেশনা ও স্বাস্থ্যবিধি সঠিকভাবে জনগণ আমলে নিত তাহলে ক্ষতির পরিমাণ অনেক কম হতো। নতুন বছর ২০২১-কে বর্তমান সরকার ও ক্ষমতাসীন আওয়ামী লীগ অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে দেখছে। দ্বিতীয় ঢেউ মোকাবিলা এবং করোনা সংক্রমণে দেশের অর্থনীতিসহ বিভিন্ন খাতে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা কাটিয়ে উঠে জনগণকে আবার স্বাভাবিক জীবনযাত্রায় ফিরিয়ে আনাকেই সবচেয়ে চ্যালেঞ্জ মনে করেন তিনি। তবে তিনি আশাবাদী, দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবিলা করে বর্তমান সরকারের নেওয়া স্বপ্নের পদ্মা সেতুসহ সব মেগা প্রকল্প আজ যেভাবে দৃশ্যমান, তেমনি প্রধানমন্ত্রীর সাহসী, সময়োপযোগী সিদ্ধান্ত ও দূরদর্শী নেতৃত্বে সব সংকট উত্তরণ করে এগিয়ে যাবে বাংলাদেশ।

সব সংকট মোকাবিলার পাশাপাশি বহুল কাক্সিক্ষত মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নির্বিঘ্নে উদ্যাপনের সব ধরনের চেষ্টা করবে সরকার। যদি নতুন বছরে বিগত বছরের শেষ দিকের মতো স্বাধীনতাবিরোধী অপশক্তি ধর্মীয় আবরণের ভাইরাসে দেশকে আক্রান্ত করার অপচেষ্টা চালায় তবে তাদের রাজনৈতিকভাবে মোকাবিলা করতে আওয়ামী লীগ ও সরকারের পাশে থাকবে ১৪ দল। করোনা সংক্রমণ কিছুটা কমলেই রাজনৈতিক কর্মসূচি ও মতবিনিময়ের মাধ্যমে ১৪ দলকে আরও গতিশীল, সম্প্রসারণসহ সব ধরনের উদ্যোগ গ্রহণ করে যে কোনো সংকট উত্তরণ ও চ্যালেঞ্জ মোকাবিলায় মাঠে থাকবে ১৪ দল।

সর্বশেষ খবর