রবিবার, ১০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

আকাশে উড়েই ৬২ আরোহী নিয়ে সাগরে বিধ্বস্ত বিমান

প্রতিদিন ডেস্ক

আকাশে উড়েই ৬২ আরোহী নিয়ে সাগরে বিধ্বস্ত বিমান

ইন্দোনেশিয়ায় রহস্যময় বিমান নিখোঁজের পর আহাজারি নিয়ে বিমানবন্দরে স্বজনদের অপেক্ষা -এএফপি

জাকার্তা বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই ইন্দোনেশিয়ার একটি যাত্রীবাহী বিমান সাগরে বিধ্বস্ত হয়েছে। গতকাল বেলা আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। বিমানটিতে ৫৬ জন যাত্রী এবং ছয়জন ক্রু ছিলেন। বিমানটি ওয়েস্ট কালিমান্তান প্রদেশের রাজধানী পনতিয়ানাক যাচ্ছিল। সূত্র : রয়টার্স, বিবিসি, আল-জাজিরা।

দেশটির নৌবাহিনী জানিয়েছে, সাগরে উড়োজাহাজটির বিধ্বস্ত হওয়ার স্থান খুঁজে পেয়েছে তারা। বিমানবন্দর থেকে ১২ মাইল দূরে এটি বিধ্বস্ত হয়েছে। শ্রীবিজয়া এয়ারের এ উড়োজাহাজটির মডেল বোয়িং ৭৩৭-৫০০।

এটি জাকার্তা থেকে ওয়েস্ট কালিমান্তান প্রদেশের রাজধানী পনতিয়ানাক যাচ্ছিল। বিমানবন্দর থেকে ওড়ার ৪ মিনিট পর রাডারের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

এর আগে জানানো হয়েছিল, জাকার্তা থেকে ওড়ার ৪ মিনিট পর বিমানটি আকাশে ১০ হাজার ফুটের বেশি উচ্চতায় অবস্থান করছিল। সেখানে ১ মিনিটের কম সময় অবস্থানের পর হঠাৎ করেই রাডার থেকে হারিয়ে যায়। বেলা ২টা ৪০ মিনিট পর্যন্ত বিমানটির সঙ্গে রাডার সংযোগ ছিল। স্থানীয় একটি টিভি চ্যানেলকে এক জেলে জানান, জাকার্তার উত্তরে সাগরের পানিতে ধ্বংসাবশেষ সদৃশ কিছু বস্তু পাওয়া গেছে। সিএনএনের স্থানীয় এক সাংবাদিক জানান, সাগরে ছড়ানো-ছিটানো তার, কাপড়, ব্যাগ ইত্যাদি ভাসতে দেখা গেছে। খবরে আরও জানা গেছে, বোয়িং ৩৩৭-৫০০ বিমানটি ছিল ২৭ বছরের পুরনো।

সর্বশেষ খবর