রবিবার, ১০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

ছাত্রী ধর্ষণ-হত্যায় পুলিশ তিন তরুণের সম্পৃক্ততা পায়নি

রাজপথে সহপাঠীরা

নিজস্ব প্রতিবেদক ও কুষ্টিয়া প্রতিনিধি

ছাত্রী ধর্ষণ-হত্যায় পুলিশ তিন তরুণের সম্পৃক্ততা পায়নি

ধর্ষণের প্রতিবাদে গতকাল ধানমন্ডিতে মিছিল করে নিহত আনুশকার সহপাঠীরা -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীর মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের শিক্ষার্থী আনুশকা নূর আমিনকে (১৭) ধর্ষণ ও হত্যার ঘটনায় আটক তিন তরুণের সম্পৃক্ততা পায়নি পুলিশ। শুক্রবার রাতে জিজ্ঞাসাবাদ শেষে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দিয়েছে। তবে ধর্ষণ ও হত্যার ঘটনায় করা মামলার একমাত্র আসামি দিহান জেলহাজতে আটক আছেন।

এদিকে কলাবাগানে মারা যাওয়া ইংলিশ মিডিয়ামের শিক্ষার্থী আনুশকাকে অশ্রুসিক্ত বিদায় জানিয়েছে তার স্বজন ও প্রতিবেশীরা। শুক্রবার রাতে তার লাশ গ্রামের বাড়িতে পৌঁছানোর পরই কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে ময়নাতদন্ত শেষে ওই স্কুলছাত্রীর লাশ গতকাল সকালে কুষ্টিয়া সদরের গোপালপুরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

গত ৭ জানুয়ারি দুপুরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় আনুশকার। এরপর সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্ত প্রতিবেদনের জন্য পাঠানো হয় তার লাশ। মেয়েকে হারিয়ে পাগলপ্রায় মা-বাবা। এ ঘটনায় দোষীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছেন সবাই। এর আগে আনুশকার মৃত্যুর পর বৃহস্পতিবারই ধর্ষণের পর হত্যার অভিযোগ এনে মামলা করেন তার বাবা। এতে অভিযুক্ত করা হয় দিহানকে। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে শুক্রবার আদালতে তোলে পুলিশ। আদালতে দিহান স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এরপর কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।  গত ৭ জানুয়ারি দুপুরে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ কলাবাগান থানায় ফোন করে জানায়, এক তরুণ এক কিশোরীকে হাসপাতালে মৃত অবস্থায় এনেছেন। কিশোরীর শরীর থেকে রক্ত বের হচ্ছে। কলাবাগান থানার পুলিশ হাসপাতালে গিয়ে দিহানকে আটক করে। খবর পেয়ে তরুণটির তিন বন্ধু হাসপাতালে গেলে পুলিশ তাদেরও আটক করে। এর আগে দিহান মেয়েটির মাকে ফোন করে জানায় হাসপাতালে তার মেয়ে অচেতন অবস্থায় পড়ে আছে।

আনুশকাকে ‘ধর্ষণ ও হত্যা’র প্রতিবাদে রাজধানীতে আলোর মিছিল : ‘ও’ লেভেলের শিক্ষার্থী আনুশকা নূর আমিনকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে এবং সংশ্লিষ্টদের বিচারের দাবিতে মোমবাতি হাতে আলোর মিছিল করেছেন রাজধানীর ধানমন্ডির মাস্টারমাইন্ড স্কুলের শিক্ষার্থী-অভিভাবকরা। ধানমন্ডির সাম্পান রেস্তোরাঁর সামনে গতকাল সন্ধ্যায় এই প্রতিবাদ মিছিল পালিত হয়।

মিছিলে অভিযুক্ত ফারদিন ইফতেখার দিহান এবং তার সহযোগীদের সর্বোচ্চ শাস্তি কার্যকরের দাবি জানিয়েছেন শিক্ষার্থী-অভিভাবকরা।

সর্বশেষ খবর