সোমবার, ১১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

আওয়ামী লীগে চলছে অন্তর্দ্বন্দ্ব, বিএনপিতে নেতৃত্বের শূন্যতা

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগে চলছে অন্তর্দ্বন্দ্ব, বিএনপিতে নেতৃত্বের শূন্যতা

জি এম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, আওয়ামী লীগের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে চলে এসেছে। আবার বিএনপিতে রাজনৈতিক নেতৃত্বে শূন্যতার সৃষ্টি হয়েছে। তাই জাতীয় পার্টিই আগামী দিনের একমাত্র সম্ভাবনাময় রাজনৈতিক শক্তি।

গতকাল জাপার বনানী কার্যালয়ে জাতীয় পার্টি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর এবং মুন্সীগঞ্জ জেলার সাংগঠনিক সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিনি একথা বলেন। জি এম কাদের আরও বলেন, বিএনপি নেত্রী মুচলেকা দিয়ে মুক্তি পেয়ে রাজনীতির বাইরে আছেন। দলটির আরেক শীর্ষ নেতা দেশের বাইরে। দলে তার গ্রহণযোগ্যতা নেই। ঢাকার সাবেক এক মেয়র বর্তমান মেয়রকে দুর্নীতিবাজ ও অযোগ্য ঘোষণা করেছেন প্রকাশ্যে। আওয়ামী লীগের এক শীর্ষ নেতার ভাই যে বক্তব্য দিয়েছেন তাতে দেশের মানুষ বুঝতে পেরেছে তাদের বর্তমান অবস্থা। এমন বাস্তবতায় দেশের মানুষ জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। তারা জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। ক্ষুধা, দারিদ্র্য, শোষণ, বঞ্চনা, দুর্নীতি ও বেকারত্বমুক্ত নতুন বাংলাদেশ গড়তেই জাতীয় পার্টির রাজনীতি। জাপা চেয়ারম্যান বলেন, দেশে নাকি মাথাপিছু আয় বেড়েছে।

আসলে বৈষম্য বেড়েছে। কিছু মানুষ লুটপাট করে টাকার পাহাড় জমিয়েছে। তাদের টাকা দেশে রাখার জায়গা নেই। এখন বিদেশে পাচার করছে। বিদেশে বেগম পাড়া হচ্ছে দেশের টাকা পাচার করে। তাই মাথাপিছু আয় বেড়েছে কিন্তু তাতে দেশের মানুষের মঙ্গল হয়নি। করোনার আগে দেশে সাড়ে ৪ থেকে ৫ কোটি বেকার ছিল। এখন বেকার বা আধা বেকারের সংখ্যা কেউ জানে না। পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, ছাত্রদল-ছাত্রলীগ, যুবদল-যুবলীগের সন্ত্রাস ও চাঁদাবাজির বিরুদ্ধে দেশের মানুষ বিরক্ত। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের উন্নয়ন ও সুশাসনে ফিরে যেতে চায় দেশের মানুষ। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, চেয়ারম্যানের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. জামাল উদ্দিন, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, মো. নোমান মিয়া, জেলা নেতা সানাউল্লাহ সানু, মিজানুর রহমান মিরু, আবদুল বাতেন, আফজাল হোসেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর