মঙ্গলবার, ১২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

বেস্ট এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান

নিজস্ব প্রতিবেদক

বেস্ট এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান

রাজধানীতে গতকাল একটি হোটেলে আইআইসিসিআই বেস্ট এক্সিলেন্স অ্যাওয়ার্ড গ্রহণ করেন বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর -বাংলাদেশ প্রতিদিন

ভারতীয় ব্যবসায়ীদের প্রভাবশালী সংগঠন ইন্ডিয়ান ইম্পোর্টার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (আইআইসিসিআই) বেস্ট এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১ পেলেন দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। এই পুরস্কার গ্রহণ করে তিনি বলেন, প্রতিবেশী দেশ হিসেবে ভারত আমাদের পাশে ছিল, আগামীতেও পাশে থাকবে। একই সঙ্গে দুই দেশের ব্যবসা-বাণিজ্য আমরা এগিয়ে নিয়ে যাব।

গতকাল রাতে রাজধানীর একটি হোটেলে আইআইসিসিআই বাংলাদেশ চ্যাপ্টারের আয়োজনে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সংবর্ধনা অনুষ্ঠানে এই পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের হাতে পুরস্কারের ক্রেস্ট তুলে দেন আইআইসিসিআই সভাপতি অতুল কুমার সাক্সেনা। 

এ ছাড়া এই পুরস্কারে ভূষিত হয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বিক্রম কুমার দোরাইস্বামী, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল ও আইআইসিসিআই পরিচালক টি কে পান্ডে।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, উন্নয়নের জন্য উভয় দেশ এখন একসঙ্গে কাজ করছে। বিনিয়োগ আকর্ষণের জন্য সরকার ১০০টি ইকোনমিক জোন প্রস্তুত করছে। দুই দেশের যৌথ সম্পর্কের ওপর ব্যবসার সাফল্য নির্ভর করে। করোনাকালেও অর্থনীতি সচল রাখতে পুরো ব্যবসায়ী সমাজ কাজ করছে।

ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, বাংলাদেশ-ভারত রক্তের সম্পর্কে আবদ্ধ। প্রযুক্তি, কর্মসংস্থান ও বিনিয়োগে ভর করে বাংলাদেশ-ভারত মৈত্রী দীর্ঘজীবী হবে। তিনি বলেন, আধুনিক বাণিজ্যে কূটনৈতিক সম্পর্ক গুরুত্বপূর্ণ অবদান রাখে। আমাদের বিশ্বাস এর মাধ্যমে দুই দেশেরই প্রবৃদ্ধি বাড়বে। বাংলাদেশের সঙ্গে ব্যবসায়ের মাধ্যমে আমরা প্রযুক্তি, বিনিয়োগ ও কর্মসংস্থানে নতুন নতুন দ্বার উন্মুক্ত করতে পারব। ভারতের সঙ্গে ব্যবসা-বাণিজ্যে বাংলাদেশের বিপুল সম্ভাবনা রয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও গাজীপুর মেট্রোপলিটন চেম্বারের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, দুই দেশের মধ্যে বন্ধুত্ব থাকলে সবাই নিরাপদ থাকে। সীমান্তে শান্তি বজায় থাকবে। শান্তিপূর্ণ সম্পর্ক বজায় রাখতে বন্ধুত্ব অটুট রয়েছে। 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আইআইসিসিআই সভাপতি অতুল কুমার সাক্সেনা,  সংগঠনের বাংলাদেশ চ্যাপ্টারের সহসভাপতি সৈয়দ শামীম রেজা, সিইও সুকান্ত কাশারি সুমন। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর