মঙ্গলবার, ১২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

গাজীপুরে আগুনে পুড়ে চারজনের মৃত্যু

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে আগুনে পুড়ে চারজনের মৃত্যু হয়েছে। ঘুমের মধ্যে দম্পতি এবং ফরহাদ ও আউয়াল নামে দুজন বেতনের টাকা ঘর থেকে আনতে গিয়ে জীবন্ত দগ্ধ হয়েছেন। আগুন নিয়ন্ত্রণের পর ধ্বংসস্তূপে তল্লাশি চালিয়ে ওই চারজনের পুড়ে যাওয়া দেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তারা হলেন- গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার সুন্দাইল এলাকার হোদা মিয়ার ছেলে মিলন মিয়া (৪০), তার স্ত্রী মুন্নী বেগম (৩০), একই থানার জরীপপুর এলাকার আশরাফ আলীর ছেলে ফরহাদ হোসেন (৪০) এবং একই জেলার পলাশবাড়ী থানার জগন্নাথপুর এলাকার ওসমান গনির ছেলে আবদুল আউয়াল (৩০)। এদের মধ্যে মিলন ও তার স্ত্রী মুন্নী কালিয়াকৈরের ফারইস্ট কারখানার কর্মী ছিলেন। গতকাল ভোরে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার কালামপুর পূর্বপাড়া এলাকার নব্বই কলোনিতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে মালামালসহ কলোনির ৪৫টি কক্ষ পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের কালিয়াকৈর স্টেশনের স্টেশন অফিসার কবিরুল আলম ও স্থানীয়রা জানান, কালিয়াকৈর উপজেলার কালামপুর পূর্বপাড়া এলাকার নব্বই কলোনিতে স্থানীয় বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা সপরিবারে বাস করেন। গতকাল ভোর সাড়ে ৫টার দিকে কলোনির অধিকাংশ বাসিন্দা ঘুমিয়ে ছিলেন। এ সময় কারখানায় যাওয়ার প্রস্তুতি নিতে এক ভাড়াটিয়া রান্না করছিলেন। হঠাৎ চুলার আগুন সিলিন্ডারের লিকেজ থেকে নির্গত গ্যাসের সংস্পর্শে এলে আগুন পুরো রান্না ঘরসহ পাশর্^বর্তী মোহাম্মদ আলী ও জনির বাড়ির কক্ষগুলোতে ছড়িয়ে পড়ে। টের পেয়ে অন্যরা ঘর থেকে বেরিয়ে এলেও মিলন মিয়া ও তার স্ত্রী ঘুমিয়ে ছিলেন। অপর দুই ভাড়াটিয়া ফরহাদ হোসেন ও আবদুল আউয়াল পরিবারের সদস্যদের নিয়ে বাইরে বেরিয়ে এলেও পরে ঘরে থাকা বেতনের টাকার জন্য কক্ষে গিয়ে আটকা পড়েন। তারা রবিবার কারখানা থেকে বেতনের টাকা উত্তোলন করেছিলেন।

স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা দীর্ঘ চেষ্টার পর সকাল ৭টার দিকে আগুন নেভাতে সক্ষম হন। নিহতরা সবাই লিটন মিয়ার বাড়ির ভাড়াটিয়া।

জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডে নিহতদের দাফনের জন্য তাদের পরিবারকে নগদ ২০ হাজার টাকা করে সহায়তা এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে কম্বল ও খাবার বিতরণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর