মঙ্গলবার, ১২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

সরকার পরিবর্তনে চাই বৃহত্তর গণঐক্য

নিজস্ব প্রতিবেদক

সরকার পরিবর্তনে চাই বৃহত্তর গণঐক্য

সরকার পরিবর্তনে ‘বৃহত্তর গণঐক্যে’র আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, শুধু নির্বাচন কমিশনই নয়, এই সরকারও পরিবর্তন করতে হবে। এ সরকার দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের অধিকার কেড়ে নিয়েছে। তাদের সরাতে আসুন আমরা সবাইকে নিয়ে বৃহত্তর  গণঐক্য গড়ে তুলি। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান। স্থানীয় সরকারসহ সব ভোটে বর্তমান নির্বাচন কমিশনের ব্যর্থতা ও সিইসিসহ সব কমিশনারের পদত্যাগের দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়। সারা দেশের জেলা ও মহানগরেও এই কর্মসূচি পালিত হয়। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন নবী খান সোহেলের সভাপতিত্বে মানববন্ধনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, কাজী আবুল বাশার, আবদুল আলিম নকি, মুন্সি বজলুল বাসিত আনজু, যুবদলের সাইফুল আলম নিরব, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, কৃষক দলের হাসান জাফির তুহিন, ছাত্রদলের ফজলুর রহমান খোকন প্রমুখ বক্তব্য দেন। মির্জা ফখরুল বলেন, এই নির্বাচন কমিশন সম্পূর্ণরূপে ব্যর্থ। জাতীয় নির্বাচনের পর এখন স্থানীয় সরকার নির্বাচনগুলো একইভাবে তারা লুট করে নিয়ে যাচ্ছে।

প্রধান নির্বাচন কমিশনারসহ কমিশনারদের ন্যূনতম কোনো লাজ-লজ্জা নেই। তাদের এই মুহূর্তে পদত্যাগ করা উচিত। অন্যথায়  দেশের মানুষ তাদের সরে যেতে অবশ্যই বাধ্য করবে। বিএনপি মহাসচিব বলেন, এই সরকার অনির্বাচিত সরকার। ভোট ডাকাতির সরকার। এখনো সময় আছে, আপনারা পদত্যাগ করুন। তা না হলে এ দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়ে আপনাদের চলে যেতে বাধ্য করবে। দেশের পরিস্থিতি তুলে ধরে তিনি বলেন, দুর্ভাগ্য, আজকে আওয়ামী লীগ দেশে একটা রাজতন্ত্র প্রতিষ্ঠা করতে চলেছে। একটা লুটপাটের রাজত্ব কায়েম করেছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আত্মা বিক্রি করেছেন বলে মন্তব্য করেন অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, যিনি লোক খারাপ তিনি সব দিক দিয়েই খারাপ। যিনি আত্মা বিক্রি করতে পারেন তিনি টাকাও চুরি করতে পারেন। কমিশনের বিরুদ্ধে টাকা চুরির অভিযোগ করেছেন দেশের ৪১ বুদ্ধিজীবী। তাদের এ অভিযোগকে তিনি পাত্তাই দেননি।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর