মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

পৌর ভোটে চলছে সংঘাত-সংঘর্ষ

বরিশালে প্রতিপক্ষের হামলায় একজন নিহত, শরীয়তপুরে আওয়ামী লীগ নেতার বাড়িতে বোমা বিস্ফোরণে আহত ৫, ঠাকুরগাঁওয়ে আচরণবিধি লঙ্ঘন, বগুড়ায় গায়েবি ভোটের অভিযোগ

প্রতিদিন ডেস্ক

বরিশালের মেহেন্দিগঞ্জে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ইটের আঘাতে আহত এক আওয়ামী লীগ কর্মীর মৃত্যু হয়েছে। এ ছাড়া শরীয়তপুরের ভেদরগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীর বাড়িতে ককটেল বিস্ফোরণ ও দুই প্রার্থীর  সমর্থকদের  সংঘর্ষে আহত হয়েছেন পাঁচজন। বগুড়ার শেরপুরে অনুষ্ঠিত পৌর নির্বাচনে কাউন্সিলর পদে গায়েবি ভোটের খবরে তোলপাড় চলছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য-

বরিশাল : মেহেন্দিগঞ্জ পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আফসার হোসেন সিকদার (৫১) নামে এক আওয়ামী লীগ কর্মী নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহতের ছেলে রাসেল সিকদার জানান, তার বাবা কাউন্সিলর প্রার্থী নূর মোহাম্মদ জোমাদ্দারের পক্ষে কাজ করছিলেন। এ জন্য শনিবার ওই প্রার্থীর কর্মীরা তার বাবাকে হুমকি দেয়। এর জের ধরে পর দিন দুপুরে পাতারহাট আরসি কলেজের সামনে তার বাবার ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তারা ইট দিয়ে তার মাথায় আঘাত করে। এতে অচেতন হয়ে পড়লে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে তাকে শেরেবাংলা মেডিকেলে ভর্তি করা হয়। গতকাল তিনি মৃত্যুবরণ করেন। ৩০ জানুয়ারি মেহেন্দিগঞ্জ পৌরসভায়            ভোট অনুষ্ঠিত হবে।

শরীয়তপুর : ভেদরগঞ্জ পৌরসভায় দুই আওয়ামী লীগ নেতার সমর্থকদের পাল্টাপাল্টি হামলায় ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে ভেদরগঞ্জ হাসপাতালে চারজন চিকিৎসাধীন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবদুল মান্নান হাওলাদারের দাবি, বিদ্রোহী প্রার্থী আবুল বাসার চোকদারের সমর্থকরা তার বাড়িতে বোমা হামলা করেছে। তাকে না পেয়ে তার কর্মী উজ্জ্বল ও মুনছুরকে পিটিয়ে আহত করেন।

বগুড়া : ভোটারের চেয়ে ভোট বেশি। খাতা-কলমে ভোট দিয়েছেন ১ হাজার ৬৫৩ জন। কিন্তু গণনার সময় ব্যালট পাওয়া যায় ১ হাজার ৬৭৩ জনের। অতিরিক্ত ২০ ভোট ও ভোটার সম্পর্কে কিছুই জানেন না সংশ্লিষ্টরা। এমন ঘটনা ঘটেছে শেরপুর পৌরসভা নির্বাচনের একটি ভোট কেন্দ্রে। গতকাল শেরপুর প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়ে লিখিত বক্তব্য রাখেন পৌরসভার আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বিদ্যুৎ কুন্ডু। এ সময় কাউন্সিলর প্রার্থী তাপস মালাকার, নাজমুল হক লুলুসহ তাদের কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে প্রিসাইডিং অফিসার ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিজয় কুমার দাস বলেন, আমরাও বুঝতে পারছি না অতিরিক্ত ব্যালট কীভাবে এলো। তবে একাধিকবার ভোট গণনা করে কাউন্সিলর প্রার্থী বিদ্যুৎ কুন্ডুর উটপাখি মার্কার বান্ডিলে কিছু জাল ব্যালট পাওয়া যায়। পরে নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তার নির্দেশে সেসব বাতিল করা হয়। এতে করে একটু গরমিল হতে পারে। এ ছাড়া তিনি কোনো অনিয়মের মধ্যে নেই বলে দাবি করেন।

ঠাকুরগাঁও : রানীশংকৈল পৌরসভা নির্বাচনের মনোনয়ন ফরম দাখিলে আচরণবিধি মানেননি কোনো মেয়র প্রার্থী। পিছিয়ে নেই নারী-পুরুষ কাউন্সিলর প্রার্থীরাও। তবে প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘন করে মনোনয়ন ফরম দাখিল করলেও নির্বাচন কর্মকর্তা বা রিটার্নিং কর্মকর্তার তেমন কোনো সক্রিয় ভূমিকা চোখে পড়ার মতো ছিল না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর